Home> দেশ
Advertisement

ভারতের প্রধান নির্বাচন কমিশনার হচ্ছেন রাজীব কুমার, কাজ শুরু করবেন ১৫ মে

 তিনি ১৯৮৪ ব্যাচের আইএএস অফিসার

ভারতের প্রধান নির্বাচন কমিশনার হচ্ছেন রাজীব কুমার, কাজ শুরু করবেন ১৫ মে

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার নির্বাচন কমিশনার রাজীব কুমারকে পরবর্তী প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ করা হয়েছে। রাজীব কুমারের এই পদে নিয়োগ সংক্রান্ত নির্দেশিকা জারি করা হয়েছে কেন্দ্রীয় আইনমন্ত্রকের তরফে। 

রাজীব কুমার ১৫ মে দায়িত্ব গ্রহণ করবেন। বর্তমান প্রধান নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র ১৪ মে অবসর নেবেন তাঁর পদ থেকে। প্রেস বিজ্ঞপ্তিতি টুইট করে রাজীব কুমারকে অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু।

 

নির্বাচন কমিশনে দায়িত্ব নেওয়ার আগে রাজীব কুমার পাবলিক এন্টারপ্রাইজ সিলেকশন বোর্ডের চেয়ারম্যান ছিলেন। তিনি ১৯৮৪ ব্যাচের আইএএস অফিসার। বিহার/ঝাড়খণ্ড ক্যাডারে কাজ শুরু করেন তিনি। ২০২০ সালের ফেব্রুয়ারিতে চাকরি থেকে অবসর নেন। তাঁকে NITI আয়োগের পুনর্গঠনের জন্য তৈরি টাস্ক ফোর্সের সদস্যও করা হয়। 

আরও পড়ুন: Gujarat Honour Killing: বোনের ভিনধর্মের প্রেমিককে 'খুন', দাদার কীর্তি শুনে তরুণীর 'চরম' পদক্ষেপ!

রাজীব কুমার ৩৬ বছরেরও বেশি সময় ভারত সরকারে কাজ করেছেন। তিনি সামাজিক, পরিবেশ ও বন, মানবসম্পদ, অর্থ এবং ব্যাঙ্কিং সেক্টর সহ কেন্দ্রের বিভিন্ন মন্ত্রক এবং রাজ্য ক্যাডারে কাজ করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More