Home> দেশ
Advertisement

রাজনাথকে গার্ড অব অনার দিতে নারাজ, গণছুটিতে ২৫০ পুলিস কর্মী

রাজনাথকে গার্ড অব অনার দিতে নারাজ, গণছুটিতে ২৫০ পুলিস কর্মী

নিজস্ব প্রতিবেদন: প্রবল বিপাকে পড়ে গেলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আসার দিনই ছুটি নিয়ে নিলেন রাজ্যের ২৫০ পুলিস কর্মী। ওইসব পুলিস কর্মীদের মধ্যে অনেকেরই রাজনাথকে গার্ড অব অনার দেওয়ার কথা ছিল।   

একসঙ্গে কেন এতজন ছুটি নিয়ে নিলেন তার কারণ এখনও স্পষ্ট নয়। তবে মনে করা হচ্ছে বেতন কমে যাবে এরকম একটি গুজব রটার পর ছুটি নিয়ে নেন রাজ্য পুলিসের ২৫০ কনস্টেবল। কোনও কোনও মহলের মতে বেতন কমার প্রতিবাদ করতেই ওই কাজ করেছেন পুলিস কর্মীরা।

পুলিস কর্মীদের ওই কাণ্ড সমস্যায় পড়ে ‌যায় রাজ্য সরকার। ‌যোধপুরের পুলিস কমিশনার অলোক রাঠোর সংবাদ মাধ্যমে জানিয়েছেন, সোমবার হঠাৎই ২৫০ জন পুলিশ কর্মী একসঙ্গে ছুটিতে চলে ‌যান। এরা আগে থেকে ওই ছুটির কথা জানাননি। এদের অনেকেরই রাজনাথ সিংকে গার্ড অব অনার দেওয়ার কথা ছিল। ফলে বাধ্য হয়েই তাদের জায়গায় অন্য পুলিস কর্মীদের নিতে হয়।

আরও পড়ুন-আরও প্যাঁচে গুরুং, দায়ের হল খুনের মামলা

কেন ওই গণছুটি? টাইমস অব ইন্ডিয়ার খবর অনু‌যায়ী, সম্প্রতি একটি খবর রটে ‌যায় ‌যে রাজ্য সরকার পুলিস কর্মীদের বেতন ২৪ হাজার থেকে কমিয়ে ১৯ হাজার টাকা করে দিচ্ছে। এরপর এনিয়ে হোয়াটস অ্যাপে একটি মেসেজ ছড়াতে থেকে। এর পরই ছুটিতে চলে ‌যান ওইসব পুলিস কর্মীরা। ‌যোধপুরের পুলিস কমিশনার অশোক রাঠোর জানিয়েছেন, বিদ্রোহী ওইসব পুলিস কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রাজ্য প্রশাসন পুলিস কর্মীদের এই আচরণকে খুবই গুরুত্ব দিয়ে দেখছে।

আরও পড়ুন-এবারও সিবিআই এড়ালেন ঋত, চাইলেন সময়

Read More