Home> দেশ
Advertisement

জোর ধাক্কা বসুন্ধরা শিবিবে, ৪ মন্ত্রী সহ ১১ বিদ্রোহী নেতাকে বহিষ্কার বিজেপির

ভোটের মুখে মুখরক্ষা করতে গিয়ে এদের বিরুদ্ধেই ব্যবস্থা নিল দল

জোর ধাক্কা বসুন্ধরা শিবিবে, ৪ মন্ত্রী সহ ১১ বিদ্রোহী নেতাকে বহিষ্কার বিজেপির

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনের দুসপ্তাহ আগে জোর ধাক্কা রাজস্থান বিজেপিতে। বৃহস্পতিবার দলের ১১ নেতাকে বহিষ্কার করল দল। এদের মধ্যে রয়েছেন ৪ মন্ত্রী।

এমনিতেই রাজস্থান ও মধ্যপ্রদেশে বিজেপি ক্ষমতা হারাতে পারে বলে মনে করছে কোনও কোনও সমীক্ষা। এর মধ্যেই দুই রাজ্যে বাগি নেতাদের নিয়ে নাজেহাল দল। মধ্যপ্রদেশেও বেশ কয়েকজন নেতাকে বহিষ্কার করা হয়েছে। এবার রাজস্থানেও সেই একই ঘটনা ঘটল।

আরও পড়ুন-তোলাবাজি ঘিরে ধুন্ধুমার আলিপুরে, মারধর মহিলাদেরও

দলে গোষ্ঠী কোন্দলের সুযোগ নিয়ে বসুন্ধরা রাজে মন্ত্রিসভার ৪ মন্ত্রী সহ মেটা ১১ নেতা দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে লড়ছেন। ভোটের মুখে মুখরক্ষা করতে গিয়ে এদের বিরুদ্ধেই ব্যবস্থা নিল দল।

দলের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রার্থী দেওয়ায় চারু, জয়পুর ও পালি জেলার তিনটি আসনের বাগি প্রার্থীদের দল থেকে তাড়ানো হয়েছে। এছাড়াও শ্রী গঙ্গাসাগর, আলওয়ার, বংশওয়ার, দুঙ্গারপুরের প্রার্থীদের বিহষ্কার করা হয়েছে আগামী ৬ বছরের জন্য। এদের প্রাথমিক সদস্য পদও খারিজ করা হয়েছে।

রাজ্যের যেসব মন্ত্রীকে বহিষ্কার করা হয়েছে তার মধ্যে রয়েছেন এস গোয়েল, আর রাইনা, এইচ ভাদানা, গি রাভাত। এছাড়াও তালিকায় রয়েছেন প্রাক্তন মন্ত্রী এল এন দাভে।

আরও পড়ুন-করাচিতে চিনা দূতাবাসে হামলার চেষ্টা, গুলির লড়াইয়ে হত ২ নিরাপত্তারক্ষী

গত ১৮ নভেম্বর রামগড়ের বিজেপি বিধায়ক জ্ঞানদেব আহুজা দলে ছেড়ে নির্দল প্রার্থী হিসেবে লড়াই করার কথা ঘোষণা করেন। কারণ দল তাকে টিকিট দিতে অস্বীকার করার পরই তিনি ওই সিদ্ধান্ত নেন। পরে অবশ্য তিনি ফিরে আসেন। তাঁর রাজ্য বিজেপির ভাইস প্রেসিডেন্ট করা হয়।

উল্লেখ্য, আগামী ৭ ডিসেম্বর রাজস্থান বিধানসভার ২০০ আসনে ভোটগ্রহণ করা হবে। গত ১৯ নভেম্বর পর্যন্ত ৩,২৯৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে ৬১২টি মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 

 

Read More