Home> দেশ
Advertisement

লড়বেন না, সমর্থনও করবেন না, লোকসভা নির্বাচনে অবস্থান স্পষ্ট করলেন রজনীকান্ত

২০১৭ সালে ৩১ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে ‘রজনী মক্কল মন্দরম’ নামে দল তৈরি করে রাজনীতিতে প্রবেশ করেন রজনীকান্ত

লড়বেন না, সমর্থনও করবেন না, লোকসভা নির্বাচনে অবস্থান স্পষ্ট করলেন রজনীকান্ত

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণী অভিনেতা কমল হাসান, প্রকাশ রাজ উনিশে লোকসভা নির্বাচনে লড়ার ইঙ্গিত স্পষ্ট করলেও, তার উল্টো পথে হাঁটলেন সুপারস্টার রজনীকান্ত। জল্পনা ছিল, এ বারের নির্বাচনেই সরাসরি ভোটের ময়দানে অভিষেক করবেন রজনীকান্ত। কিন্তু সেই জল্পনা উড়িয়ে রবিবার এক বিবৃতিতে ‘থালাইভা’ বলেন, লোকসভা নির্বাচনে দাঁড়াচ্ছি না। এমনকি কোনও দলকেও সমর্থন করছি না। পাশাপাশি ৬৮ বছর বয়সী অভিনেতা তথা রাজনীতিক স্পষ্ট করেন, তাঁর ছবি এবং দলের লোগো কোনও রাজনৈতিক দল যেন ব্যবহার না করে। কোনও দলকে সমর্থন না করার বার্তা দেওয়া হয় তাঁর ফ্যান ক্লাবদেরও।

আরও পড়ুন- পাক শিল্পীদের বাদ না দিলে নিজেদের স্টাইলে ব্যবস্থা, মিউজিক কোম্পানিগুলিকে হুমকি এমএনএসের

২০১৭ সালে ৩১ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে ‘রজনী মক্কল মন্দরম’ নামে দল তৈরি করে রাজনীতিতে প্রবেশ করেন রজনীকান্ত। বিজেপি ঘনিষ্ঠ বলে পরিচিত হলেও কেন্দ্রের বিরুদ্ধে সম্প্রতি কিছু ঘটনায় মুখ খুলতে দেখা যায় দক্ষিণী সুপারস্টারকে। আগে মোদী সরকারের নোটবন্দি সিদ্ধান্তকে সমর্থন জানালেও পরে মত বদল করেন তিনি। রজনীকান্ত বলেন, নোটবন্দি বাস্তবায়নে গলদ রয়েছে। দরকার ছিল আরও সবিস্তারে আলোচনার। আবার কখনও বিজেপি বিপজ্জনক কি না প্রশ্ন করা হলে রজনীকান্তের মন্তব্য, বিরোধীরা যখন একজোট হয়ে প্রশ্ন তুলছেন, হয়ত হতেও পারে। বিজেপি সঙ্গে জোট নিয়ে প্রশ্নে ‘থালাইভা’ বলেন, বিজেপির ভরসায় এগোচ্ছি এমন ভাবনা ঠিক নয়। মানুষ এবং ভগবানই আমার একমাত্র ভরসা। অন্য দিকে সবরীমালা ইস্যুতে কার্যত বিজেপির অবস্থানেই দাঁড়াতে দেখা গিয়েছে তাঁকে। সুপ্রিম কোর্টে রায়কে সম্মান জানিয়েও তিনি বলেন, কারওর ধর্মের বিষয়ে নাক গলানো উচিত নয়।

আরও পড়ুন- জয় জওয়ান! ভাঁড় ভেঙে জমানো টাকা সৈনিকদের দিল ১১ বছরের মেয়ে

উল্লেখ্য, তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু পর কমল হাসান, রজনীকান্তের মতো দক্ষিণের প্রথম সারির অভিনেতাদের রাজনীতিতে ‘আত্মপ্রকাশ’ ঘটে। ‘মক্কল নিধি মাইয়ম’ নামে রাজনৈতিক দল নিয়ে আসেন অভিনেতা কমল হাসান। তিনি লোকসভায় লড়বেন বলে জানিয়েও দেন। অন্য দিকে উনিশে লোকসভায় বেঙ্গালুরু সেন্ট্রাল কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসাবে লড়ার ইচ্ছা প্রকাশ করেছেন অভিনেতা প্রকাশ রাজও। 

Read More