Home> দেশ
Advertisement

Rail Ticket: অটোমেটিক টিকিট ভেন্ডিং মেশিনে এবার টিকিটের দাম দেওয়া যাবে Paytm থেকেও, জানুন কীভাবে

ইতিমধ্যেই রেল চালু করেছে ConfirmTICKET Mobile App

Rail Ticket: অটোমেটিক টিকিট ভেন্ডিং মেশিনে এবার টিকিটের দাম দেওয়া যাবে Paytm থেকেও, জানুন কীভাবে

নিজস্ব প্রতিবেদন: এবার অটোমেটিক টিকিট ভেন্ডিং মেশিনে সরাসরি টাকার বদলে Paytm এর মাধ্যমে মেটানো যাবে ট্রেনের টিকিটের দাম। এমনই এক ব্যবস্থা চালু করল রেল। এর জন্য Paytm এর সঙ্গে একটি চুক্তিও করেছে রেল।

কীভাবে ব্যবহার করা যাবে Paytm

অটোমেটিক টিকিট ভেন্ডিং মেশিনে(ATVM) গিয়ে প্রথমে পেমেন্ট রুট সিলেক্ট করতে হবে। পেমেন্ট অপশনে গিয়ে সিলেক্ট করতে হবে Paytm UPI। এরপর QR কোড স্ক্যান করে পেমেন্ট করা যাবে। পেমেন্ট হয়ে গেলেই হাতে এসে যাবে টিকিট। অনেক ক্ষেত্রে নোট মেশিন ঢোকালে তা ফেরত আসার অভিযোগ ওঠে। এবার সেই সমস্যা থেকে মুক্তি মিলবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, ইতিমধ্যেই রেল চালু করেছে ConfirmTICKET Mobile App। আইআরসিটিসির পার্টনার অ্যাপ হল এটি। এই অ্যাপের মাধ্যমে ট্রেনের টিকিট বুক করা থেকে শুরু করে টিকিটের হালহকিকত, ট্রেনের সময়সূচি, টিকিট ক্যানসেলও করা যাবে এই অ্য়াপের মাধ্যমে। তত্কাল টিকিটের ব্যাপারেও তথ্য মেলে এই অ্যাপ থেকে। এর সুধিধে হল তথ্কাল টিকিটের অপশনে গেলে বিশেষ কোনও রুটে কোন কোন ট্রেন চলে তা দেখতে পান যাত্রীরা। অর্থাত্ ধরা যাক একটি রুটে ৩টি ট্রেন চলে। এক্ষেত্রে যাত্রীকে তত্কাল টিকিটের জন্য ওই তিনটি রুটে আলাদা আলাদাভাবে খোঁজ করতে হবে না। ওই অ্যাপে দেখাবে নির্দিষ্ট ওই রুটে সব ট্রেনে তত্কাল টিকিটের পরিস্থিতি কী।

আরও পড়ুন-মাতৃভূমিকে বাঁচাবই! রাশিয়ার বিরুদ্ধে লড়তে ইউক্রেনে ফিরল ৮০ হাজার প্রবাসী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More