Home> দেশ
Advertisement

বেঙ্গালুরু-এর্নাকুলম লাইনে রেল দুর্ঘটনায় মৃত ১১, আহত ৬০

বেঙ্গালুরুর এনাকেলের রেল দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১১ জনের, আহত হয়েছেন ৬০ জন। বেঙ্গালুরু থেকে কেরলের এর্নাকুলম যাওয়ার পথে ট্রেন বেলাইন হয়ে ঘটে দুর্ঘটনা। রেল আধিকারিকদের দেওয়া তথ্য অনুযায়ী, দুর্ঘটনার কবলে পড়া ব্যাঙ্গালোর সিটি-এর্নাকুলম ইন্টারসিটি এক্সপ্রেসের ৯টি কামরা বেলাইনি হয়ে যায়। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু।

বেঙ্গালুরু-এর্নাকুলম লাইনে রেল দুর্ঘটনায় মৃত ১১, আহত ৬০

ওয়েব ডেস্ক: বেঙ্গালুরুর এনাকেলের রেল দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১১ জনের, আহত হয়েছেন ৬০ জন। বেঙ্গালুরু থেকে কেরলের এর্নাকুলম যাওয়ার পথে ট্রেন বেলাইন হয়ে ঘটে দুর্ঘটনা। রেল আধিকারিকদের দেওয়া তথ্য অনুযায়ী, দুর্ঘটনার কবলে পড়া ব্যাঙ্গালোর সিটি-এর্নাকুলম ইন্টারসিটি এক্সপ্রেসের ৯টি কামরা বেলাইনি হয়ে যায়। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু।

এ দিন সকাল ৬টা ১৫ নাগাদ বেঙ্গালুরু থেকে এর্নাকুলমের পথে রওনা দেয় ট্রেনটি। সকাল ৭টা ৩৫ নাগাদ বেঙ্গালুরু থেকে ৪৫ কিলোমিটার দূরে এনেকেল রোড ও হোসুরের মধ্যস্থলে বেলাইন হয়ে যায় ৯টি কামরা। রেলমন্ত্রী জানিয়েছেন, লাইনে পড়ে থাকা পাথরে ধাক্কা লেগেও ঘটে দুর্ঘটনা। তিনি টুইট করে বলেন, আমি ব্যক্তিগত ভাবে পুরো ঘটনাটা দেখছি। প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি।

ঘটনায় নিহতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা ও গুরুতর জখমদের পরিবারের জন্য ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী। এছাড়াও যারা অল্পবিস্তর আহত হয়েছেন তাদের পরিবারের জন্যও ২০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে। ঘটনাস্থলে পৌছেছেন আইন মন্ত্রী সদানন্দ গৌড়া।  

দুর্ঘটনাস্থলে তৈরি করা হয়েছে হেল্পডেস্ক। রয়েছে হেল্পলাইন নম্বর-080-22371166, 080-22156553, 080-22156554, 9731666751। ঘটনাস্থলের নম্বর-9448090599।

 

Read More