Home> দেশ
Advertisement

পাথর ছুঁড়ে রোখা যাবে না, প্রতিক্রিয়া মোদীর গুজরাতে আক্রান্ত রাহুলের

পাথর ছুঁড়ে রোখা যাবে না, প্রতিক্রিয়া মোদীর গুজরাতে আক্রান্ত রাহুলের

ওয়েব ডেস্ক: বন্যা-দুর্গতদের সঙ্গে দেখা করে ফেরার পথে কংগ্রেস সহ-সভাপতির গাড়িতে পড়ল পাথর। ছোঁড়া হল কংক্রিটের চাঙড়। দেখানো হল কালো পতাকা। ঘটনার জন্য BJP-কেই দায়ী করেছে কংগ্রেস। গেরুয়া শিবিরের পাল্টা দাবি, ছবি তোলার রাজনীতি করতে গিয়ে জনরোষের শিকার হয়েছেন রাহুল। আর রাহুলের টুইট, "পাথর ছুঁড়ে তাঁদের রোখা যাবে না"।

 

বন্যা কবলিত গুজরাত। সবচেয়ে খারাপ অবস্থা বনসকাঁঠা জেলার। এই জেলাতেই রাজ্যে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। শুক্রবার, রাহুল গান্ধী বনসকাঁঠার ধনেরায় গিয়ে বন্যা-দুর্গতদের সঙ্গে দেখা করেন। ধনেরার লাল চকে রাহুল বক্তব্য রাখার সময়েই তাঁকে কালো পতাকা দেখানো হয়। ওঠে নরেন্দ্র মোদীর নামে স্লোগান।

সাত তাড়াতাড়ি মঞ্চ থেকে নেমে হেলিপ্যাডের দিকে রওনা দেন তিনি। তখনই রাহুলের গাড়ি ঘিরে শুরু হয় বিক্ষোভ। আচমকা উড়ে আসে পাথর। ভেঙে যায় কংগ্রেস সহ-সভাপতির গাড়ির কাঁচ। রাহুলের কোনও আঘাত না লাগলেও সামান্য আহত হন তাঁর নিরাপত্তা রক্ষী। পাথর ছোঁড়ার দায়ে একজনকে ধরে ফেলে পুলিস। ঘটনার পরই মোদীকে লক্ষ্য করে তোপ দাগেন রাহুল। টুইটে তিনি বলেন, নরেন্দ্র মোদীর নামে স্লোগান দিয়ে, কালো পতাকা দেখিয়ে, পাথর ছুঁড়ে তাঁদের রোখা যাবে না। তাঁরা পিছু হঠবেন না। তাঁরা বরং সর্বশক্তি দিয়ে মানুষের পাশে দাঁড়াবেন। স্পেশাল প্রোটেকশন গ্রুপের নিরাপত্তা বলয়ে থাকা রাহুলের ওপর কী ভাবে হামলা হল? প্রধানমন্ত্রীর জবাব চাইছে কংগ্রেস। সাফাই দেওয়ার চেষ্টায় গুজরাত সরকার।

রাজ্যসভা নির্বাচনে BJP-র কৌশলে দল ভাঙার ভয়ে গুজরাতের দলীয় বিধায়কদের বেঙ্গালুরুর রিসর্টে নিয়ে গিয়েছে কংগ্রেস। বন্যার সময় মানুষের পাশে না থেকে কংগ্রেস বিধায়করা বিলাসে মেতে রয়েছেন বলে খোঁচা দিচ্ছে BJP. রাজনৈতিক মহল বলছে, সোনিয়া গান্ধীর রাজনৈতিক সচিব আহমেদ প্যাটেল যাতে ফের রাজ্যসভায় যেতে না পারেন, সে জন্য আদা-জল খেয়ে নেমে পড়েছেন অমিত শাহ। রাহুলের গাড়িতে পাথর, এই পলিটিক্যাল ড্রামাতেই যোগ করল নতুন মাত্রা।

Read More