Home> দেশ
Advertisement

প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্যে স্পষ্ট দেশকে বিভ্রান্ত করেছেন মোদী: রাহুল

কী হচ্ছে লাদাখে? কতদূর এগিয়েছে চিন?

প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্যে স্পষ্ট দেশকে বিভ্রান্ত করেছেন মোদী: রাহুল

নিজস্ব প্রতিবেদন: লাদাখে চিনের আগ্রাসন নিয়ে গোটা দেশকে ভুল পথে চালিত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংসদে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের বিবৃতির পর অভিযোগ করলেন রাহুল গান্ধী। তাঁর কটাক্ষ, ভারতীয় সেনার পাশে ছিল দেশ, থাকবেও। চিনের নাম নিতে ভয় পাবেন না।     

কী হচ্ছে লাদাখে? কতদূর এগিয়েছে চিন? লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কনকনে ঠাণ্ডায় এখন সংঘর্ষের উত্তাপ। আদতে কী ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছিল চিনা সেনা, বারবার প্রশ্ন তুলেছে বিরোধীরা। মঙ্গলবার সংসদে দাঁড়িয়ে জবাব দিলেন প্রতিরক্ষামন্ত্রী। সাফ জানিয়েছেন, বারবার কথার খেলাপ করেছে চিন। রাজনাথের অভিযোগ, গত কয়েক মাসে কূটনৈতিক সমঝোতা করেও মানেনি চিন। গালওয়ান উপত্যকা, প্যাংগং লেকে বারবার বেপরোয়া হয়েছে ড্রাগন বাহিনী। ড্রাগনের চোখরাখানিতে যে পরোয়া করেনা ভারতে, সে কথা চিনের প্রতিরক্ষা মন্ত্রীকে সাফ জানিয়েছেন। 

গালওয়ান উপত্যকায় ভারত-চিন সেনার সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ানের মৃত্যু হয়। ওই ঘটনার পর সর্বদলীয় বৈঠকে প্রধানমন্ত্রী দাবি করেছিলেন,সীমান্ত পেরিয়ে কেউ ভারতীয় ভূখণ্ডে আসেনি বা সেনা ছাউনিও দখল করা হয়নি। ওই প্রসঙ্গই টেনে আনলেন রাহুল গান্ধী। টুইটারে তিনি লেখেন, প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্যে স্পষ্ট দেশকে বিভ্রান্ত করেছেন মোদীজি। আমাদের দেশ সেনার পাশে ছিল এবং থাকবে। কিন্তু মোদীজি আপনি চিনের বিরুদ্ধে দাঁড়াবেন? চিন কবে আমাদের দেশের জমি ফিরিয়ে দেবে? চিনের নাম নিতে ভয় পাবেন না। 

৩০ অগাস্টের পর থেকেই প্যাংগং লেকের দক্ষিণে অ্যাডভান্টেজে ভারত। একাধিক পাহাড় চূড়া এখন ভারতীয় বাহিনীর নিয়ন্ত্রণে। তার পরেও ভারত যে শান্তির পথেই সমাধানে এখনও বিশ্বাস রাখে তা আবার স্পষ্ট করেছেন রাজনাথ সিং।    

আরও পড়ুন- ভুয়ো খবরের জন্য শ্রমিকদের দুর্দশা, TMC MP-র প্রশ্নে দায় ঝাড়ল কেন্দ্র

Read More