Home> দেশ
Advertisement

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাহুল গান্ধীর জন্য বরাদ্দ হল চতুর্থ সারিতে আসন, ক্ষুব্ধ কংগ্রেস

প্রজাতন্ত্র দিবস বা স্বাধীনতা দিবসের মতো অনুষ্ঠানে এতদিন পর্যন্ত দেশের প্রধান বিরোধীদলের সর্বোচ্চ পদাধিকারী নেতা বা নেত্রীর জন্য আসন বরাদ্দ হত প্রথম সারিতে।

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাহুল গান্ধীর জন্য বরাদ্দ হল চতুর্থ সারিতে আসন, ক্ষুব্ধ কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন : প্রজাতন্ত্র দিবসের প্যারেডে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জন্য বরাদ্দ হল পিছনের সারির আসন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এহেন আচরণের বিরুদ্ধে সরব হয়েছে কংগ্রেস। তাদের দাবি, আমন্ত্রণ জানিয়ে রাহুল গান্ধীকে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে অপমান করা হচ্ছে। তবে দলের পক্ষ থেকে জানানো হয়েছে, আসন যেখানেই দেওয়া হোক, প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাহুল গান্ধী হাজির থাকবেন নির্দিষ্ট সময়েই।

আরও পড়ুন- আয়কর শুধু বেসিকের ওপর! চাকরিজীবীদের জন্য বাজেটে সুখবর শোনাতে পারেন জেটলি

প্রজাতন্ত্র দিবস বা স্বাধীনতা দিবসের মতো অনুষ্ঠানে এতদিন পর্যন্ত দেশের প্রধান বিরোধীদলের সর্বোচ্চ পদাধিকারী নেতা বা নেত্রীর জন্য আসন বরাদ্দ হত প্রথম সারিতে। কংগ্রেসের অভিযোগ, সেই প্রথা ভেঙে দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে এবারই প্রথম কংগ্রেস সভাপতির জন্য চতুর্থ সারিতে বসার ব্যবস্থা করেছে সরকার। যা দেশের মানুষের সামনে তো অপমানেরই, আমন্ত্রিত বিদেশি অতিথিদের সামনেও অপমান। যদিও, কেন্দ্রের তরফে এই নিয়ে এখনও কোনও সরকারি বিবৃতি দেওয়া হয়নি।

কংগ্রেসের দাবি, এই অপমানের মধ্যে দিয়ে কেন্দ্রীয় সরকার 'সস্তার রাজনীতি' করছে। উল্লেখ্য, ২০১৭ সালের প্রজাতন্ত্র দিবস ও স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর জন্য প্রথম সারিতে বসার ব্যবস্থা করা হয়েছিল।

Read More