Home> দেশ
Advertisement

দেশের নিরাপত্তা শিকেয়, অনিল আম্বানিকে ৩০,০০০ কোটি টাকা পাইয়ে দিয়েছেন মোদী: রাহুল

রাফাল চুক্তি নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ কংগ্রেস সভাপতির

দেশের নিরাপত্তা শিকেয়, অনিল আম্বানিকে ৩০,০০০ কোটি টাকা পাইয়ে দিয়েছেন মোদী: রাহুল

নিজস্ব প্রতিবেদন: রাফাল যুদ্ধ বিমান কেনাকে কেন্দ্র করে দেশের নিরাপত্তা ব্যবস্থাকে দুর্বল করেছেন নরেন্দ্র মোদী। তাই তাঁর বিরুদ্ধে তদন্ত হোক। দাবি করলেন কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী।

আরও পড়ুন-বালিগঞ্জ পার্কে অভিজাত ব্যবসায়ী পরিবারে ভাসুরকে দিয়ে স্ত্রীকে ‘ধর্ষণ’ স্বামী

শুক্রবার সংসদ ফের একবার তোলপাড় হয় রাফাল চুক্তি নিয়ে। কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খারগে বলেন, রাফাল চুক্তি নিয়ে সরকার সুপ্রিম কোর্টে যে হলফনামা দিয়েছে তা মিথ্যে। দেশের মানুষ ও সুপ্রিম কোর্টকে ধোঁকা দিয়েছে মোদী সরকার। তাই আমরা চাইছি বিষয়টি যৌথ সংসদীয় কমিটিতে উঠুক।

অন্যদিকে টুইট করে রাফাল নিয়ে সরকারের বিরুদ্ধে সরব হন রাহুল গান্ধী। টেলিফোন যন্ত্রাংশ নির্মাণ সংস্থা এরিকসনের একটি অভিযোগ তুলে ধরে রাহুলের মন্তব্যে, সুপ্রিম কোর্টে রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান অনিল আম্বানির বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনেছেন। কারণ রিলায়েন্সের কাছে থেকে তারা ৫৫০ কোটি টাকা পাবে।

রাহুল গান্ধী মোদীর বিরুদ্ধেও তোপ দেগেছেন। টুইটে লেখেন, জাতীয় নিরাপত্তাকে বিপদে ফেলার জন্য প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তদন্ত হওয়া উচিত। আন্তর্জাতিক স্তরে দেনায় ডুবে থাকা অনিল আম্বানিকে প্রধানমন্ত্রী রাফালের বরাত পাইয়ে দিয়েছেন।

আরও পড়ুন-'সংশোধনী অসাংবিধানিক নয়', হাইকোর্টের রায়ে কাটল মেয়র নির্বাচনের কাঁটা

শুক্রবার সাংবাদিকদের সামনেও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সরব হন রাহুল। তিনি বলেন, গতকাল প্রধানমন্ত্রী সংসদের বিতর্ক থেকে পালিয়েছেন। রাফাল চুক্তিতে কেন বিমানের সংখ্যা কমিয়ে ৩৬ করা হল। ওই সিদ্ধান্ত নেওয়ার আগে সরকার কি বায়ুসেনার সঙ্গে কথা বলেছিল! দাঁসোর ই-মেইল থেকে জানা যাচ্ছে, সরকার দাঁসোকে সাফ জানিয়ে দেয় রাফাল বরাত একমাত্র অনিল আম্বানির কোম্পানিকেই দিতে হবে। প্রধানমন্ত্রী অনিল আম্বানিকে ৩০০০০ কোটি টাকা পাইয়ে দিয়েছেন।

Read More