Home> দেশ
Advertisement

জোর করে বন্দির সঙ্গে আইনজীবীর যৌন সম্পর্ক করানোর অভিযোগ! বিতর্কে পুলিস

এবার বিস্ফোরক অভিযোগ উঠল পাঞ্জাব পুলিসের বিরুদ্ধে। পুলিসি হেফাজতে এক আইনজীবীর উপর নির্যাতনের অভিযোগ ওঠে বেশ কয়েক জন পুলিসকর্মীর উপর। অভিযোগ, জেলবন্দি অন্য অভিযুক্তের সঙ্গে আইনজীবীকে যৌনতা করতে বাধ্য করেছিলেন অভিযুক্ত পুলিসকর্মীরা। 

জোর করে বন্দির সঙ্গে আইনজীবীর যৌন সম্পর্ক করানোর অভিযোগ! বিতর্কে পুলিস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার বিস্ফোরক অভিযোগ উঠল পাঞ্জাব পুলিসের বিরুদ্ধে। পুলিসি হেফাজতে এক আইনজীবীর উপর নির্যাতনের অভিযোগ ওঠে বেশ কয়েক জন পুলিসকর্মীর উপর। অভিযোগ, জেলবন্দি অন্য অভিযুক্তের সঙ্গে আইনজীবীকে যৌনতা করতে বাধ্য করেছিলেন অভিযুক্ত পুলিসকর্মীরা। এ ঘটনায় ইতিমধ্যেই পাঞ্জাবের মুক্তসর জেলার এক পুলিস সুপার ও আরও ২ পুলিস কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন, M S Swaminathan Passed Away: যুগের অবসান! প্রয়াত ভারতের সবুজ বিপ্লবের প্রাণপুরুষ...

এই ঘটনার তদন্তের জন্য বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে পুলিস। লুধিয়ানার পুলিস কমিশনার মনদীপ সিংয়ের নেতৃত্ব গঠিত হয়েছে এই সিট এবং পাঞ্জাব পুলিসের অতিরিক্ত ডিরেক্টর জেনারাল অব পুলিস সেই সিটের তদন্তের উপর নজর রাখছেন। পুলিসি হেফাজতে আইনদজীবীর হেনস্থার পর কর্মবিরতি এবং ধরনার ডাক দেয় সেখানকার বার কাউন্সিল। পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের বার অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধি দল এবং চণ্ডীগড়ের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের মধ্যে বৈঠকের পর এই বিতর্কের সূত্রপাত হয়। 

সোমবার এসপি পদমর্যাদার এক অফিসার-সহ ছ'জন পুলিসকর্মীর বিরুদ্ধে তাঁদের হেফাজতে থাকাকালীন এক আইনজীবীকে নির্যাতনের অভিযোগ আনা হয়। এই অভিযোগের মধ্যে আইনজীবীকে সহ-অভিযুক্তের সঙ্গে যৌন কাজে বাধ্য করাও ছিল। লুধিয়ানার পুলিস কমিশনার মনদীপ সিং সিধুর নেতৃত্বে চার সদস্যের একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হয়েছে। অতিরিক্ত ডিজি (ইন্টেলিজেন্স) যশকরণ সিং এই সিটের তত্ত্বাবধান করবেন এবং সদস্য হিসাবে আরও তিন পুলিস সদস্য থাকবেন।

সোমবার এসপি পদমর্যাদার এক অফিসার-সহ ছ'জন পুলিসকর্মীর বিরুদ্ধে তাঁদের হেফাজতে থাকা এক আইনজীবীকে নির্যাতনের অভিযোগ আনা হয়, যার মধ্যে ছিল সহ-অভিযুক্তের সঙ্গে জোর করে যৌন সম্পর্ক স্থাপন করা। মামলা দায়ের করা হয় মুক্তসরের এসপি (তদন্ত) রমনদীপ সিং ভুল্লার, ইন্সপেক্টর রমন কুমার কাম্বোজ, কনস্টেবল হরবংশ সিং, ভূপিন্দর সিং এবং গুরপ্রীত সিং এবং হোমগার্ড দারা সিং-এর বিরুদ্ধে।

আরও পড়ুন, Basangouda Patil Yatnal: 'নেহেরু দেশের প্রথম প্রধানমন্ত্রী নন', বিস্ফোরক দাবি বিজেপি নেতার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More