Home> দেশ
Advertisement

ব্যাঙ্ক জালিয়াতির শিকার পঞ্জাবের মুখ্যমন্ত্রীর স্ত্রী! খোয়ালেন ২৩ লক্ষ টাকা

রাজ্যের সাইবার অপরাধ দমন শাখার আইজি নৌনিহাল সিং জানান, অভিযুক্তকে হেফাজতে নিয়ে জেরা শুরু করেছে পুলিস।

ব্যাঙ্ক জালিয়াতির শিকার পঞ্জাবের মুখ্যমন্ত্রীর স্ত্রী! খোয়ালেন ২৩ লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদন: টাকা তোলার জন্য ডেবিট কার্ড বা এটিএম ব্যবহার না করলেও ব্যাঙ্ক জালিয়াতদের কবলে পড়ার আশঙ্কা কিন্তু থেকেই যায়! ঠিক যে ভাবে ব্যাঙ্ক জালিয়াতির শিকার হতে হল পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের স্ত্রী এবং কংগ্রেস সাংসদ প্রনীত কৌরকে। খোয়াতে হল ২৩ লক্ষ টাকা!

জানা গিয়েছে, দিন কয়েক আগে নিজেকে স্টেট ব্যাঙ্কের ম্যানেজার হিসেবে পরিচয় দিয়ে মুখ্যমন্ত্রীর স্ত্রীকে ফোন করেন এক যুবক। যুবকের কন্ঠস্বর আর বুদ্ধিদীপ্ত উপস্থাপনায় আশ্বস্ত হয়ে তাঁর নির্দেশ মতো নিজের ডেবিট কার্ডের পিন নম্বর, সিভিভি এমনকি মোবাইলে আসা ওটিপি-ও বলে দেন প্রনীত কৌর। কথা সেরে ফোন রেখে দেওয়ার অল্প ক্ষণের মধ্যেই ভুল বুঝতে পারেন বর্ষীয়ান ওই কংগ্রেস সাংসদ। কারণ, এর পরই মোবাই ফোনে মেসেজ পাঠিয়ে ব্যাঙ্ক জানিয়ে দেয় যে, তাঁর অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে ২৩ লক্ষ টাকা। আর নিজেকে স্টেট ব্যাঙ্কের ম্যানেজার হিসেবে পরিচয় দেওয়া ওই যুবক আসলে একজন ব্যাঙ্ক জালিয়াত।

আরও পড়ুন: জঙ্গি হামলার আশঙ্কায় নিরাপত্তা বাড়ানো হল দেশের ১৯টি বিমানবন্দরে

গোটা বিষয় বিষদে জানিয়ে পুলিসে অভিযোগ জানান সাংসদ প্রনীত কৌর। ব্যাঙ্ক জালিয়াতির শিকার হয়েছেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রীর স্ত্রী, তাই অভিযোগ পেয়ে তড়িঘড়ি তদন্ত শুরু করে দেয় পুলিস। এ জন্য ৬ সদস্যের একটি বিশেষ দলও গঠন করা হয়। শেষমেশ নাগাল পাওয়া যায় ওই প্রতারকের। রাঁচির জামতারা এলাকা থেকে গ্রেফতার করা হয় আতাউল্লা আনসারি নামের এক বছর ত্রিশের যুবককে। পুলিস জানায়, আতাউল্লা ঝাড়খণ্ডের নারাইনপুর গ্রামের বাসিন্দা। রাজ্যের সাইবার অপরাধ দমন শাখার আইজি নৌনিহাল সিং জানান, অভিযুক্তকে হেফাজতে নিয়ে জেরা শুরু করেছে পুলিস।

Read More