Home> দেশ
Advertisement

লালকেল্লার কাছে গ্রেফতার পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড ঘনিষ্ঠ জইশ জঙ্গি

দিল্লি পুলিসের দাবি, পুলওয়ামা হামলা সম্পর্কে সবকিছুই জানত সাজ্জাদ। তার দুই ভাইও ছিল জইশ জঙ্গি

লালকেল্লার কাছে গ্রেফতার পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড ঘনিষ্ঠ জইশ জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গি হামলার তদন্তে বড়সড় সাফল্য। দিল্লির লাল কেল্লার কাছে একটি জায়গা থেকে এক জইশ জঙ্গিকে গ্রেফতার করল দিল্লি পুলিস। সাজ্জাদ খান নামে ওই জঙ্গির সঙ্গে পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড মুদাসির আহমেদের সঙ্গে যোগসাজস ছিল বলে দাবি পুলিসের।

আরও পড়ুন-পাঁচ বছরে ভারতের অর্থনৈতিক বৃদ্ধির হার সর্বাধিক, জানাল IMF

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জইশ-ই-মহম্মদ জঙ্গিরা সিআরপিএফের কনভয়ে হামলা চালায়। সেই হামলায় নিহত হন ৪০ জওয়ান। দিল্লি পুলিসের স্পেশাল সেলের দাবি, হামলার আগেই পুলওয়ামা ছেড়ে চলে আসে সাজ্জাদ খান। তার পর থেকেই সে দিল্লিতেই লুকিয়ে ছিল। তার দায়িত্ব ছিল দিল্লিতে জইশের স্লিপার সেল তৈরি করা।

দিল্লি পুলিসের দাবি, পুলওয়ামা হামলা সম্পর্কে সবকিছুই জানত সাজ্জাদ। তার দুই ভাইও ছিল জইশ জঙ্গি। ওই দুজন আগেই মারা গিয়েছে। ২০১৮ সালের অক্টোবরে দক্ষিণ কাশ্মীরের ত্রালে এক এনকাউন্টারে মৃত্যু হয় জইশ প্রধান মাসুদ আজহারের ভাইপো উসমানের। সেই এনকাউন্টারেই সাজ্জাদের ২ ভাই মারা যায়।

আরও পড়ুন-চলন্ত ট্রেনে ভয়াবহ আগুন, ভস্মীভূত আস্ত একটা কামরা!

পুলওয়ামা হামলায় মুদাসিরের কী ভূমিকা ছিল? গোয়েন্দাদের দাবি, ওই আত্মঘাতী হামলার জন্য গাড়ি ও বিস্ফোরকের ব্যবস্থা করেছিল মুদাসির। পুলওয়ামা হামলার আত্মঘাতী জঙ্গি আদিল দারের সঙ্গে সে সবসময় যোগাযোগ রেখে চলত।

ছবি-প্রতীকী

Read More