Home> দেশ
Advertisement

পুলওয়ামা হামলার জের, কাশ্মীরে ৫ বিচ্ছিন্নতাবাদী নেতার সরকারি নিরাপত্তা তুলে নিল প্রশাসন

শুক্রবার ইঙ্গিত দিয়েই রেখেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রবিবার তা কার্যকর করা হল। কাশ্মীরের ৫ বিচ্ছিন্নতাবাদী নেতার নিরাপত্তা তুলে নিল সরকার। রবিবার সন্ধে থেকে এই নির্দেশিকা কার্যকর করা হচ্ছে।

পুলওয়ামা হামলার জের, কাশ্মীরে ৫ বিচ্ছিন্নতাবাদী নেতার সরকারি নিরাপত্তা তুলে নিল প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার ইঙ্গিত দিয়েই রেখেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রবিবার তা কার্যকর করা হল। কাশ্মীরের ৫ বিচ্ছিন্নতাবাদী নেতার নিরাপত্তা তুলে নিল সরকার। রবিবার সন্ধে থেকে এই নির্দেশিকা কার্যকর করা হচ্ছে।

আরও পড়ুন-কাশ্মীরিদের ওপরে হামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব, জানাল সিআরপিএফ

শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী মন্তব্য করেন, রাজ্যের যে সব নেতা পাকিস্তান থেকে পয়সা পান তাদের নিরাপত্তা ব্যবস্থা পুনর্বিবেচনা করা হবে। বিষয়টি বিবেচনার জন্য প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবার যেসব নেতার সরকারি গাড়ি ও নিরাপত্তারক্ষী তুলে নেওয়া হল তাদের মধ্যে রয়েছেন, মীরওয়াইজ উমর ফারক, আবদুল গনি ভাট, বিলাল লোন, হাসিম কুরেশি ও শাবির শাহ। তবে পাকিস্তানপন্থি সৈয়দ আলি শাহ গিলানি ওই তালিকায় নেই।

রাজ্য সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, রবিবার সন্ধে থেকে ওইসব নেতার নিরাপত্তারক্ষী ও গাড়ি তুলে নেওয়া হবে। কোনও বিচ্ছিন্নতাবাদী নেতাকেই আর কোনও নিরাপত্তা দেওয়া হবে না। এছাড়াও অন্যান্য যেসব সুবিধা তারা পেয়ে থাকেন তাও বন্ধ করে দেওয়া হবে।

আরও পড়ুন-প্রধানমন্ত্রী মোদী-ই জওয়ানদের খুন করিয়েছেন, বিস্ফোরক অভিযোগ অনুব্রতর

উল্লেখ্য, ১৩ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার পরই প্রশ্ন উঠতে থাকে পাকিস্তানের মদতে যেখানে উপত্যকায় জঙ্গি কার্যকলাপ চলেছে সেখানে পাকপন্থী কাশ্মীরি নেতাদের সরকারি নিরাপত্তা কেন। শুক্রবার কাশ্মীরে যান রাজনাথ সিং। সেখানে তিনি বলেন, উপত্যকার পাকপন্থী নেতারা জম্মু ও কাশ্মীরের মানুষদের ভবিষ্যত নিয়ে ছিনিমিনি খেলছেন। সন্ত্রাবাদীদের সঙ্গে আমাদের লড়াই একেবারে শেষপর্যায়ে। দেশবাসীকে জানাতে চাই এই লড়াইয়ে আমরাই জিতব।   

Read More