Home> দেশ
Advertisement

Priyanka Gandhi on Mangalsutra Remarks: 'দেশের জন্য আমার মা মঙ্গলসূত্র ত্যাগ করেছেন', মোদীকে সপাটে জবাব প্রিয়ঙ্কার!

মোদীজি যদি মঙ্গলসূত্রের মাহাত্ম্য বুঝতেন, তাহলে এমন অনৈতিক কথা কখনই বলতে পারতেন না। মণিপুরে যখন একজন মহিলাকে বিবস্ত্র করে ঘোরানো হল, তখন মোদীজি কেন চুপ ছিলেন? 

Priyanka Gandhi on Mangalsutra Remarks: 'দেশের জন্য আমার মা মঙ্গলসূত্র ত্যাগ করেছেন', মোদীকে সপাটে জবাব প্রিয়ঙ্কার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেস মা-বোনেদের মঙ্গলসূত্র ছিনিয়ে নিতে চাইছে। তা বিলিয়ে দেওয়া হবে একটি নির্দিষ্ট গোষ্ঠী এবং বহিরাগতদের মধ্যে। নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই মন্তব্য ঘিরে তোলপাড় পড়ে গিয়েছে দেশজুড়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্বাচনী আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করে ঘৃণা ভাষণ দিয়েছেন বলে অভিযোগ।  মোদীকে একহাত নিয়ে এবার সপাটে জবাব দিলেন প্রিয়াঙ্কা গান্ধী। মা-ঠাকুমার প্রসঙ্গ উত্থাপন করে আসরে নামলেন সোনিয়া কন্যা। কংগ্রেস মহিলাদের মঙ্গলসূত্র খুলে নিতে পিছপা হবে না বলে মন্তব্য করেছেন মোদী। নরেন্দ্র মোদীর সেই মঙ্গলসূত্র মন্তব্যের পালটায় প্রিয়াঙ্কা দেশের জন্য ঠাকুমা ইন্দিরা গান্ধী ও মা সোনিয়া গান্ধীর বলিদানের কথা স্মরণ করালেন।

বেঙ্গালুরুতে দলীয় প্রার্থীর হয়ে প্রচারে গিয়েছিলেন প্রিয়ঙ্কা গান্ধী। সেখানে প্রকাশ্য সভায় মোদীকে তীব্র আক্রমণে বিঁধলেন প্রিয়াঙ্কা। প্রিয়াঙ্কা বলেন, "কংগ্রেস আপনাদের মঙ্গলসূত্র, সোনা ছিনিয়ে নেবে বলে গত ২ দিন ধরে প্রচার করা হচ্ছে। স্বাধীনতার সাত দশকে ৫৫ বছর কংগ্রেসের সরকার ছিল। এত বছরে কেউ কি আপনাদের মঙ্গলসূত্র ছিনিয়ে নিয়েছে? যুদ্ধ চলাকালীন দেশকে নিজের গয়না উৎসর্গ করেছিলেন ইন্দিরা গাঁধী। আমার মা এই দেশের জন্য নিজের মঙ্গলসূত্র বিসর্জন করে দিয়েছেন। কিন্তু বিজেপির মহিলাদের সংগ্রাম বোঝার ক্ষমতা নেই।" ১৯৯১ সালে তামিলনাড়ুতে এক জনসভায় বিচ্ছিন্নতাবাদীদের হাতে খুন হন রাজীব গাঁধী। মোদীর মঙ্গলসূত্র নিয়ে আক্রমণের জবাব দিতে গিয়ে বাবার জীবন ত্যাগের কথা-ই স্মরণ করিয়ে দেন প্রিয়াঙ্কা। 

প্রিয়াঙ্কা আরও বলেন, "মোদীজি যদি মঙ্গলসূত্রের মাহাত্ম্য বুঝতেন, তাহলে এমন অনৈতিক কথা কখনই বলতে পারতেন না। যখন নোটবন্দি হয়েছিল, দেশে কৃষক আন্দোলন হয়েছিল, তখন কত মহিলার মঙ্গলসূত্র কেড়ে তাঁদের বিধবা করা হয়েছিল, মনে আছে? মণিপুরে যখন একজন মহিলাকে বিবস্ত্র করে ঘোরানো হল, তখন মোদীজি কেন চুপ ছিলেন? ভোটের জন্য আজ এত বড় বড় কথা বলছেন।" তীব্র কটাক্ষ করেন প্রিয়াঙ্কা। প্রসঙ্গত মোদীর মন্তব্যের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ইতিমধ্যেই নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জমা পড়েছে। তিনি নির্বাচনী বিধি লংঘন করেছেন। তিনি বিশেষ একটি সম্প্রদায়ের মানুষকে নিশানা করেছেন। এমনই অভিযোগ জানানো হয়েছে কমিশনে। এই ঘটনায় মোদীর বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি জানিয়েছেন বিরোধীরা। 

আরও পড়ুন, Congress | Narendra Modi: আচমকাই রাজস্থানে সংখ্যালঘুদের বহিরাগত বলে দাবি মোদীর, তীব্র বিতর্ক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More