Home> দেশ
Advertisement

Prashant Kishor: কংগ্রেসের ভাগ্য ফেরাবেন প্রশান্ত কিশোর? বিজেপি-তৃণমূলের মন্তব্যে নয়া জল্পনা

বিজেপি কিংবা তৃণমূল, দুই বিরোধী দল সূত্রেই খবর ২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে সনিয়া শিবিরকে পুনরুজ্জীবিত করতে সাহায্য করবেন না পিকে৷। 

Prashant Kishor: কংগ্রেসের ভাগ্য ফেরাবেন প্রশান্ত কিশোর? বিজেপি-তৃণমূলের মন্তব্যে নয়া জল্পনা

নিজস্ব প্রতিবেদন: প্রশান্ত কিশোর দিল্লিতে কংগ্রেস সদর দফতরে যাওয়ার পর থেকেই জল্পনা বেড়েছিল তবে কি কংগ্রেসের ভাগ্য ফেরাতে পিকে-এর ওপরেই ভরসা রাখতে চলেছে হাত শিবির? নানা প্রশ্ন রয়েছে। যদিও বিজেপি কিংবা তৃণমূল, দুই বিরোধী দল সূত্রেই খবর ২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে সনিয়া শিবিরকে পুনরুজ্জীবিত করতে সাহায্য করবেন না পিকে৷। 

শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে কুণাল ঘোষ বলেন, "প্রশান্ত কিশোর একজন রাজনৈতিক কৌশলবিদ এবং বিশ্লেষক। তিনি  কখনও তৃণমূলে যোগদান করেননি। তিনি কোনও তৃণমূল নেতা নন। তাই তিনি যেকোনও রাজনৈতিক দলের সঙ্গে কথা বলতে পারেন। আমরা জানি কংগ্রেসের ব্যর্থতার ইতিহাস রয়েছে। কংগ্রেস যদি নিজেকে পুনরুজ্জীবিত করতে চায় তবে তা করতে পারে। চেষ্টা করুক। আমাদের মূল লক্ষ্য বিজেপিকে হারানো।" 

তৃণমূল মুখপাত্র এও জানান যে, বাংলায় তৃণমূল অত্যন্ত শক্তিশালী।  তাই অন্যান্য রাজ্যে, কংগ্রেস যদি মনে করে যে তারা লড়াই করে বিজেপিকে পরাজিত করতে পারে, তাহলে তাদের স্বাগত জানাই। অন্যদিকে, প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদানের বিষয়ে বলতে গিয়ে, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মনোজ টিগ্গা বলেছেন, "কংগ্রেস পুনরুজ্জীবিত হবে না। এটি একটি গণতান্ত্রিক দেশ এবং যে কেউ যে কোনও দলে যোগ দিতে পারে। তবে ২০২৪ এও কংগ্রেসের পক্ষে প্রত্যাবর্তন করা কঠিন । বিজেপি আবার বিজয়ী হবে।"

১০ জনপথের অন্দরে যাওয়া আসা বাড়ছে প্রশান্ত কিশোরের। তীব্র হচ্ছে কংগ্রেসে জোগদানের জল্পনা। পর্যবেক্ষকদের একাংশ মনে করছে ভোটকুশলি পিকের কংগ্রেসে জোগদান কার্যত সময়ের অপেক্ষা। এখন চলছে শেষ মুহুর্তের কাটাছেঁড়া। যদিও সূত্রের খবর প্রশান্তকে নিয়ে দলেরই একাংশের রয়েছে সংশয়। 

আরও পড়ুন, Bihar: RJD-র ইফতারে হাজির Nitish, জোটের জল্পনা জোরদার রাজনৈতিক মহলে

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More