Home> দেশ
Advertisement

PM Modi In Ayodhya: বাড়িতে প্রদীপ জ্বালান, রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিন ভক্তদের অযোধ্যায় না আসার আহ্বান প্রধানমন্ত্রীর

PM Modi In Ayodhya: শনিবার অযোধ্যায় অমৃত ভারত এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। ট্রেনটি সমস্ত রকম অত্যাধুনিক প্রযুক্তির সহায়ে তৈরি। এতই সূক্ষ্ম ও উন্নত এর নির্মাণ যে, এটিকে 'জার্ক-ফ্রি'ট্রেন হিসেবে ঘোষণা করা হয়েছে।

PM Modi In Ayodhya: বাড়িতে প্রদীপ জ্বালান, রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিন ভক্তদের অযোধ্যায় না আসার আহ্বান প্রধানমন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার উত্তরপ্রদেশের বড়দিন। অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের আগে সেখানে মহর্ষী বাল্মীকি বিমানবন্দরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নতুনভাবে গড়ে তোলা অযোধ্যা স্টেশনের দ্বারদ্ঘাটন করেন নমো। অযোধ্যা থেকে দুটি অমৃত ভারত এক্সপ্রেসের উদ্বোধনও করেন তিনি। এর মধ্যে একটি অমৃত ভারত এক্সপ্রেস পেয়েছে বাংলা। মাত্র ৪ ঘণ্টার সফরে উত্তরপ্রেদেশে মোট ১৫,৭০০ কোটি টাকার উন্নয়ণ প্রকল্পের শিলান্যাসও করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-বিএসএফ জোগাচ্ছে সুতো, মহিলারা বুনছেন কাঁথা! স্বনির্ভরতার নতুন কথা নদিয়ায়...

আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হবে। তার আগেই  উত্তর প্রদেশবাসীর জন্য একাধিক উপহার দিয়ে গেলেন মোদী। এদিন তাঁর ভাষণে মোদী বলেন, অযোধ্যার উন্নয়ণ রাজ্যে কাজের সুযোগ বাড়াবে। ২২ জানুয়ারি রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিন স্বাভাবিকভাবেই সেখানে ভক্তদের ভিড় হওয়ার কথা। সেকথা মাথায় রেখে রাম মন্দির ট্রাস্টের প্রধান আবেদন করেছিলেন ওইদিন যেন ভক্তরা মন্দিরে না আসেন। এদিন প্রধানমন্ত্রীও আগামী ২২ জানুয়ারি ভক্তদের অযোধ্য়ায় না আসতে অনুরোধ করেন। মোদী বলেন, ভক্ত হিসেবে আমাদের উচিত হবে না যাতে শ্রীরামের সমস্যা হয়। আপনারা ২৩ জানুয়ারি থেকে অনন্তকাল এই মন্দিরে আসতে পারেন। দেশের প্রতিটি মানুষের উচিত ২২ জানুয়ারি তাঁদের বাড়িতে প্রদীপ জ্বালানো।

অযোধ্য়ায় রাম মন্দিরের ফাস্ট ফেজের কাজ একেবারে শেষ পর্যায়ে। কয়েক দিনের মধ্যেই তা শেষ হয়ে যাওয়ার কথা। তার পেরই শুরু হবে এলাকা সাজানোর কাজ। ২২ জানুয়ারি রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিন আমন্ত্রণ করা হয়েছে ৮০০০ অতিথিকে। পাশাপাশি যারা নির্মাণ কাজ করেছেন তাদের মধ্যে থেকে ১৫ শতাংশকেও আমন্ত্রণ করা হয়েছে।

অযোধ্যায় বিমানবন্দরের উদ্বোধনের প্রধানমন্ত্রী বলেন, অযোধ্যা বিমানবন্দরের রাম মহর্ষী বাল্মীকির নামে করা হয়েছে এতে আমি খুশি।  রাম মন্দিরের সঙ্গে গোটা দুনিয়াকে জুড়ে দেবে মহর্ষী বাল্মীকি বিমানবন্দর। বর্তমানে অযোধ্যা ধাম রেল স্টেশন ১৫ হাজার যাত্রী বহন করতে পারে। এর সম্প্রসারণ হয়ে গেলে এর ক্ষমতা দাঁড়াবে ৬০ হাজার। রামলালা বহুদিন তাঁবুতে কাটিয়েছেন। এতদিনে রামমন্দিরের স্থায়ী বাসস্থান পেতে চলেছেন রামলালা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More