Home> দেশ
Advertisement

PM Modi On Matua: মতুয়া মেলায় মোদীর মুখে 'হরিবোল' ধ্বনি, 'রাজনৈতিক হিংসা' নিয়ে কড়া বার্তা

 "সমাজের কোথাও হিংসা, অরাজগতা বাড়লে এর বিরোধিতা করাও আমাদের কর্তব্য", বললেন প্রধানমন্ত্রী

 PM Modi On Matua: মতুয়া মেলায় মোদীর মুখে 'হরিবোল' ধ্বনি, 'রাজনৈতিক হিংসা' নিয়ে কড়া বার্তা

নিজস্ব প্রতিবেদন: রাজনৈতিক পরিচয় আলাদা হলেই যদি হিংসার ঘটনা যেন না ঘটে, তা কখনই কাম্য নয়। মঙ্গলবার মতুয়া ধর্ম মহা মেলায় (Matua Dharma Maha Mela 2022) এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। রাজ্য়ের বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর এই বক্তব্য যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।  

এদিন বক্তৃতার শুরুতেই মতুয়া (Matua) সম্প্রদায়ের মানুষদের বাংলায় শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। হরিচাঁদ ঠাকুরের মূল্যবোধ এবং তাঁর আদর্শের কথা তুলে ধরেন। নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) মুখে 'হরিবোল' ধ্বনি শোনা যায়। এরপরই বক্তৃতার মাঝে রাজনৈতিক হিংসা নিয়ে মুখ খোলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, "সিস্টেম থেকে দুর্নীতি মেটাতে আমাদের সকলকে আরও জাগ্রত হতে হবে। কোথাও কারও উপর অত্যাচার হলে অবশ্যই আওয়াজ ওঠান। এটা সমাজ এবং রাষ্ট্রের প্রতি আমাদের কর্তব্য। রাজনীতিতে অংশ নেওয়া আমাদের গণতান্ত্রিক অধিকার। কিন্তু রাজনৈতিক বিরোধের কারণে কাউকে ভয় দেখানো, বাধা দেওয়া, তাঁর গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ করা। সেজন্য সমাজের কোথাও হিংসা, অরাজগতা বাড়লে এর বিরোধিতা করাও আমাদের কর্তব্য।"

প্রসঙ্গত, বিধানসভা ভোটের ফল ঘোষণার পর থেকেই 'ভোট পরবর্তী হিংসা'র অভিযোগে সরব বিজেপি (BJP)। তাঁদের কর্মীদের খুনের অভিযোগ করেছে গেরুয়া শিবির। সম্প্রতি রাজ্যে রাজপুরহাট কাণ্ডের (Rampurhat Arson) মতো ঘটনা ঘটেছে। এই পরিস্থিতিতে মঙ্গলবারের বক্তব্যে সচেতন ভাবেই কোনও বিরোধী রাজনৈতিক দলের নাম না নেননি প্রধানমন্ত্রী। কারও বিরুদ্ধে সরাসরি অভিযোগও করেননি। কিন্তু তাও প্রধানমন্ত্রী অনেক কিছু বলেছে দিয়েছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।  

আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা লোপের পর সেখানে সম্পত্তি কিনেছেন বাইরের কতজন, জানিয়ে দিল কেন্দ্র

আরও পড়ুন: MP: ঘরে মোদীর ছবি রাখা যাবে না, বাড়িওয়ালার চরম হুঁশিয়ারি ভাড়াটিয়াকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More