Home> দেশ
Advertisement

মেয়েদের নয়; বাড়ির ছেলেদের প্রশ্ন করুন, সমাজ সংস্কারে সহযোগিতা চাইলেন মোদী

দেশকে আশ্বস্ত করতে চাই, অপরাধীদের ছাড়া হবে না। শাস্তির ব্যবস্থা করা হবে। আমাদের মেয়েরা সুবিচার পাবে, বললেন প্রধানমন্ত্রী। 

মেয়েদের নয়; বাড়ির ছেলেদের প্রশ্ন করুন, সমাজ সংস্কারে সহযোগিতা চাইলেন মোদী

নিজস্ব প্রতিবেদন: উন্নাও ও কাঠুয়ার গণধর্ষণকাণ্ডে জড়িত অপরাধীদের রেয়াত করা হবে না বলে শুক্রবার কড়া বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে এই সব ঘটনা সামাজিক ন্যায়কে চ্যালেঞ্জ করছে বলেও মন্তব্য করেন তিনি। পাশাপাশি বাড়ির ছেলেদের উপরে নজর রাখার কথাও স্মরণ করিয়ে দিয়েছেন মোদী। তাঁর কথায়, গত ২দিন ধরে যে ঘটনাগুলি ঘটছে, তা দেশ ও সমাজ হিসেবে আমাদের লজ্জিত করেছে। 

প্রধানমন্ত্রীর কথায়, ''লালকেল্লার ভাষণে আমি বলেছিলাম, মেয়েদের নয়, প্রশ্ন করুন বাড়ির ছেলেদের। পারিবারিক অবস্থা, সামাজিক মূল্যবোধ ও সামাজিক ন্যায় ব্যবস্থাকে শক্তিশালী করতে হবে। এই রাস্তাতেই আমরা বাবাসাহেবের নতুন ভারত গঠন করতে পারব।'' উল্লেখ্য, লালকেল্লায় মোদী বলেছিলেন, ''মেয়েদের নয়, বরং বাড়ির ছেলেদের প্রশ্ন করুন অভিভাবকরা, তাঁরা কোথায় যাচ্ছে? ছেলে কী করছে, তা দেখার দায়িত্ব আপনাদের।''  

প্রধানমন্ত্রী বলেন,''দেশে যে কোনও রাজ্যে প্রতিটি ঘটনাই আমাদের নাড়িয়ে দেয়। আমি দেশকে আশ্বস্ত করতে চাই, বিচার হবেই। শাস্তি পাবে অপরাধীরা। সবাই মিলে  সমাজ সংস্কার করতে হবে।'' 

হিন্দু সংগঠন কাঠুয়ার ধর্ষকের পক্ষে দাঁড়ানোয় ইতিমধ্যেই দলের রাজ্য সভাপতি সত্ শর্মার কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন জম্মু-কাশ্মীর বিধানসভার দুই বিজেপি বিধায়ক। 

আরও পড়ুন-কাঠুয়ার ঘটনায় জম্মু ও কাশ্মীর সরকার থেকে ইস্তফা বিজেপির দুই মন্ত্রীর

Read More