Home> দেশ
Advertisement

PM Modi On Matua: CAA নিয়ে চুপ! বরং মতুয়াদের 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত'-এর পাঠ পড়ালেন মোদী

প্রায় পনেরো মিনিটের বক্তব্য সিএএ (CAA) নিয়ে কোনও কথাই শোনা গেল না প্রধানমন্ত্রীর মুখে।

 PM Modi On Matua: CAA নিয়ে চুপ! বরং মতুয়াদের 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত'-এর পাঠ পড়ালেন মোদী

নিজস্ব প্রতিবেদন: মতুয়া ধর্ম মহামেলায় (Matua Dharma Maha Mela 2022) বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এই খবর শোনার পরই একাংশের আশা ছিল যে, এবার হয়ত সিএএ (CAA) নিয়ে বড় কোনও ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী। কিন্তু কী পেলেন সেই সমস্ত মানুষরা?

এক কথায় বলতে গেলে, নিরাশ হয়ে ফিরতে হলে তাঁদের। প্রায় পনেরো মিনিটের বক্তব্য সিএএ (CAA) নিয়ে কোনও কথাই শোনা গেল না প্রধানমন্ত্রীর মুখে। বরং নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বললেন, "ভাষা এবং সম্প্রদায়ের ভিত্তিতে যখন সমাজকে ভাগ করার চেষ্টা হয়। তখন হরিচাঁদ ঠাকুরের আদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।" 

উনিশের লোকসভা ভোটের প্রচারে দেশজুড়ে সিএএ (CAA) লাগুর প্রতিশ্রুতি দিয়েছিলেন নরেন্দ্র মোদী, অমিত শাহরা। ঠাকুরনগরে গিয়েও সেই কথাই বলেছিলেন তাঁরা। এর লাভও পায় বিজেপি (BJP)। হাত খুলে পদ্ম শিবিরকে ভোট দেন মতুয়া সম্প্রদায়ের (Matua) মানুষরা। শান্তনু ঠাকুরকে সাংসদ করে দিল্লিতে পাঠান তাঁরা। এরপর একুশের বিধানসভা ভোটের প্রচারেও বিজেপি নেতাদের সিএএ (CAA) প্রতিশ্রুতি দিতে শোনা যায়। কিন্তু এখনও লাগু হয়নি সেই আইন। তাই এ নিয়ে বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল (TMC)-সহ বিরোধীরা। 

বুধবার মতুয়া ধর্ম মহা মেলাকে (Matua Dharma Maha Mela 2022) 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত'-এর বার্তাবহ বলে দাবি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তিনি বলেন, "গতবার ওরাকান্দিতে যাওয়ার সৌভাগ্য হয়েছিল। ঠাকুরবাড়ি আমাকে সবসময় আপন করেছে। এই মেলা ভারতের মূল্যবোধকে বাড়িয়েছে।"

আরও পড়ুন: Fuel Price Hike: আরও মহার্ঘ পেট্রল-ডিজেল, বুধবার সকাল থেকেই বাড়়ছে দাম

আরও পড়ুন: PM Modi On Matua: মতুয়া মেলায় মোদীর মুখে 'হরিবোল' ধ্বনি, 'রাজনৈতিক হিংসা' নিয়ে কড়া বার্তা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More