Home> দেশ
Advertisement

'১ ঘণ্টার যাত্রা পথে বিমান ভাড়া ২৫০০ টাকা', আজ উড়ান স্কিম লঞ্চ করলেন প্রধানমন্ত্রী

আজ সিমলা থেকে 'উড়ান' (উড়ে দেশ কা আম নাগরিক) স্কিম লঞ্চ করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদী। এরই সঙ্গে আজই আঞ্চলিক বিমান পরিষেবায় আরও তিন তিনটি নতুন রুট লঞ্চ করলেন তিনি। এই 'উড়ান' স্কিমে এক ঘন্টার যাত্রা পথে বিমানের নির্ধারিত ভাড়া হবে ২৫০০ টাকা। এছাড়াও ৩০ মিনিটের যাত্রাপথে হেলিকপ্টার পরিষেবায় নির্দিষ্ট আকাশযানের ভাড়াও হবে ২৫০০ টাকা, এমনই ঘোষণা প্রধানমন্ত্রীর দফতরের। 

'১ ঘণ্টার যাত্রা পথে বিমান ভাড়া ২৫০০ টাকা', আজ উড়ান স্কিম লঞ্চ করলেন প্রধানমন্ত্রী


ওয়েব ডেস্ক: আজ সিমলা থেকে 'উড়ান' (উড়ে দেশ কা আম নাগরিক) স্কিম লঞ্চ করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদী। এরই সঙ্গে আজই আঞ্চলিক বিমান পরিষেবায় আরও তিন তিনটি নতুন রুট লঞ্চ করলেন তিনি। এই 'উড়ান' স্কিমে এক ঘন্টার যাত্রা পথে বিমানের নির্ধারিত ভাড়া হবে ২৫০০ টাকা। এছাড়াও ৩০ মিনিটের যাত্রাপথে হেলিকপ্টার পরিষেবায় নির্দিষ্ট আকাশযানের ভাড়াও হবে ২৫০০ টাকা, এমনই ঘোষণা প্রধানমন্ত্রীর দফতরের। 

গত বছর থেকেই 'উড়ান' স্কিম নিয়ে দফায় দফায় আলোচনা করেছেন প্রধানমন্ত্রী। আলোচনা হয়েছে মোদীর মন্ত্রিসভাতেও। গোটা ক্যাবিনেটের সবুজ সংকেত পাওয়ার পরই আজ আনুষ্ঠানিক ভাবে সিমলা থেকে 'উড়ান' স্কিম লঞ্চ করলেন নরেন্দ্র মোদী। 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই নরেন্দ্র মোদীর প্রথম সিমলা সফর। আর প্রথম সফরেই সিমলা থেকে 'উড়ান' স্কিম লঞ্চ করে হিমাচলের মানুষের কাছে উন্নয়নের বার্তাই পৌঁছে দিতে চাইছেন নরেন্দ্র মোদী। সেখানেই তিনি তিন তিনটি নতুন বিমান রুটও লঞ্চ করলেন। এই রুটগুলো হল, হায়দরাবাদ-কাডাপ্পা, হায়দরাবাদ-নানদেদ এবং নানদেদ-মুম্বই। 

 

 

Read More