Home> দেশ
Advertisement

চলতি মাসেই মার্কিন যুক্তরাষ্ট্রে যাচ্ছেন PM Modi, দেখা করবেন Joe Biden-র সঙ্গে

২২ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত মার্কিন মুলুকে থাকবেন মোদী (PM Modi)। 

চলতি মাসেই মার্কিন যুক্তরাষ্ট্রে যাচ্ছেন PM Modi, দেখা করবেন Joe Biden-র সঙ্গে

নিজস্ব প্রতিবেদন: চলতি মাসে মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যেতে পারেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। সূত্রের খবর এমনটাই। জো বাইডেন মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পর প্রথম সে দেশে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী (India's Prime Minister)। 

জানা গিয়েছে, ২২ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত মার্কিন মুলুকে থাকবেন মোদী (PM Modi)। ওয়াশিংটন এবং নিউইয়র্কে যেতে পারেন তিনি। প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ ছাড়া বাইডেন প্রশাসনের কর্তাদের সঙ্গে বসবেন প্রধানমন্ত্রী। আফগানিস্তানে তালিবানি শাসন প্রতিষ্ঠার আবহে এই বৈঠক নিয়ে সরগরম কূটনৈতিক মহল। পাশাপাশি নজর রাখবে বাকি দেশগুলিও। মোদী-বাইডেন বৈঠকে আফগানিস্তান ও চিনের 'মাতব্বরি' নিয়ে কথা হতে পারে। 

ওয়াশিংটনে কোয়াডভুক্ত দেশগুলির রাষ্ট্রপ্রধানদের মুখোমুখি বৈঠক হওয়ার কথা ২৪ সেপ্টেম্বর। তার আগে জো বাইডেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন মোদী। এরই সঙ্গে নিউইয়র্কে রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ২৫ সেপ্টেম্বর ভাষণ দিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)।

আরও পড়ুন- PF: আড়াই লক্ষের বেশি থাকলে দু'টি পিএফ অ্যাকাউন্ট, আয়কর-ছাড় বন্ধে উদ্যোগ কেন্দ্রের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More