Home> দেশ
Advertisement

Dharamsala: মালিকের মৃতদেহ আগলে ৪৮ ঘন্টা! পোষ্যের কেরামতিতে পৌঁছাল উদ্ধারকারী দল

হিমাচল প্রদেশে বেড়াতে এসে নিখোঁজ হয়ে যায় দুই পর্যটক। পুলিস জানান, মঙ্গলবার দুজনকে খোঁজা উদ্ধারকারী দল জার্মান শেফার্ডের ডাক শুনতে পেয়ে মৃতদেহ উদ্ধার করে।

Dharamsala: মালিকের মৃতদেহ আগলে ৪৮ ঘন্টা! পোষ্যের কেরামতিতে পৌঁছাল উদ্ধারকারী দল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হিমাচল প্রদেশে বেড়াতে এসে নিখোঁজ হয়ে যায় দুই পর্যটক। জানা গিয়েছে, বিলিং উপত্যকায় পিছলে পড়ে তারা। এবং বরফে পড়ে মারা যায়। দুজনের মৃতদেহ উদ্ধার করেছে পুলিস। তবে আশ্চর্য ঘটনা হল, ওই দুজন পর্যটকদের ২ দিন ধরে পাহারা দিয়েছে তাঁদের পোষা কুকুর। 

রবিবার, দুজন পর্যটক তাদের মধ্যে ছিলেন একজন মহিলাও, তারা নিখোঁজ হয়ে যান। পুলিস জানান, মঙ্গলবার ওই দুজনের খোঁজে থাকা উদ্ধারকারী দল জার্মান শেফার্ডের ডাক শুনতে পান। 

আরও পড়ুন:Migrant Worker Dead in Srinagar: ফের ভূস্বর্গ ভয়ংকর! সন্ত্রাবাদীদের গুলিতে নিহত এক পরিযায়ী শ্রমিক

জানা গিয়েছে, ওই পোষ্যের ডাক অনুসরণ করতে শুরু করে উদ্ধারকারী দল। অবশেষে তারা পৌঁছায় দুজন পর্যটকের মৃতদেহের কাছে। দুজনের মৃতদেহ উদ্ধার করা হয় প্যারাগ্লাইডারদের জন্য টেক অফ পয়েন্টের তিন কিলোমিটার নীচে হাঁটার পথ থেকে।

প্রায় ২ দিন ধরে, আলফা নামে ওই পোষ্য কুকুরটি মৃতদেহগুলিকে পাহারা দেয়। শুধু তাই নয়, সে বন্য প্রানীদের সঙ্গে লড়াইও করে। পুলিস জানান, উদ্ধারকারী দল যখন মৃতদেহগুলি সরিয়ে নেয়, তখন ওই কুকুরটিও তাদের সঙ্গে পায়ে হেঁটে বীর অবধি আসে। পরে তার পরিবার তাকে নিয়ে যায়। 

জানা গিয়েছে, নিহতদের মধ্যে একজন পাঠানকোটের বাসিন্দা অভিনন্দন গুপ্ত (৩০), অন্যজন পুনের বাসিন্দা প্রণিতা ওয়ালা (২৬)।  রবিবার বিকালে তারা হিমাচল প্রদেশের কাংরার জনপ্রিয় স্পটে বীর বিলিং-এ পৌঁছায়।
ওই দুজন পর্যটক আসেন তাদের প্রাইভেট গাড়ি করে। এবং অভিনন্দন নিয়ে আসেন তাঁর পোষ্যকেও। গাড়ি পার্ক করার পরে, তাঁরা প্যারাগ্লাইডারদের জন্য টেক অফ পয়েন্টে পায়ে হেঁটে যান। 

আরও পড়ুন:Punjab: যুবতীকে ছিঁড়ে-খুবলে মারল ২০ পথকুকুর!

তাঁরা বীরের চোগানে ফিরে না এলে সোমবার তাদের বন্ধুরা পুলিসকে খবর দেয়। যার পরে পুলিস উদ্ধারকারি দল দিয়ে তল্লাশি অভিযান শুরু করে। এবং মঙ্গলবার তাদের মৃতদেহ উদ্ধার করা হয়।

কাংরার এসপি বলেন, 'প্রাথমিক তদন্তে দেখা গিয়েছে যে পুরুষ এবং মহিলা তুষারপাতে পড়ে গিয়ে আহত হন এবং প্রচণ্ড ঠান্ডার কারণে মারা যান।' তিনি আরও বলেন, 'ময়না তদন্তের রিপোর্ট আসার পর তাদের দুজনের মৃত্যুর কারণ আরও সুস্পষ্ট হবে।'

পুলিস সূত্রে খবর, অভিনন্দন গুপ্ত গত পাঁচ বছর ধরে বীরের চৌগানের কাছে একটি ভাড়া বাড়িতে থাকতেন। এবং মহিলাটি কয়েকদিন আগেই বীরে আসেন।

আরও পড়ুন:Ram Lalla: আশ্চর্য! নদী থেকে উঠে এল একেবারে রামলালার মতো দেখতে বিষ্ণুমূর্তি, সঙ্গে প্রাচীন শিবলিঙ্গ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More