Home> দেশ
Advertisement

'সমঝোতার' পরই 'সিট' নিয়ে ঝামেলায় কংগ্রেস-পতিদার

পতিদারদের সঙ্গে আলোচনাকে ইতিবাচক বলেই দাবি করেছেন কংগ্রেস নেতা ভরতসিন সোলাঙ্কি। উল্লেখ্য, আজ রাজকোটে কংগ্রেস এবং পিএএএস-র মধ্যে আসন সমঝোতার কথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করতে পারেন পতিদার নেতা হার্দিক প্যাটেল। 

'সমঝোতার' পরই 'সিট' নিয়ে ঝামেলায় কংগ্রেস-পতিদার

নিজস্ব প্রতিবেদন: মোদী-অমিত শাহকে রুখতে গাঁটছড়া! গুজরাট ভোটে একসঙ্গে লড়াই করবে কংগ্রেস এবং পতিদার অনামত আন্দোলন সমিতি। এই ঘোষণার ঘণ্টাখানেকের মধ্যেই নির্বাচনী আসন সমঝোতা নিয়ে বিবাদে জড়াল কংগ্রেস এবং পিএএএস। রবিবার রাতে কংগ্রেস ৭৭ আসনে নির্বাচনী প্রার্থীর নাম ঘোষণার পরই আমেদাবাদ এবং সুরাটে ঝামেলায় জড়ায় দুই দল। কংগ্রেস অফিসের সামনেই বিক্ষোভ দেখায় পতিদাররা। দুই দলের কর্মীদের মধ্যে হাতাহাতি পর্যন্তও হয়। গুজরাটে কংগ্রেসের সভাপতি ভরতসিন সোলাঙ্কির বাড়ির সামনেও বাক বিতণ্ডায় জড়ান পতিদার নেতা দীনেশ প্যাটেল। ঘোষিত তালিকায় ৭৭ জন্য প্রার্থীর মধ্যে নাম আছে মাত্র ৩ জন পতিদারের, এই সিদ্ধান্তেই ক্ষুব্ধ পিএএএস কর্মীরা।  

এএনআই-কে দেওয়া প্রতিক্রিয়ায় পতিদার নেতা দীনেশ প্যাটেল জানিয়েছেন, "আমরা কংগ্রেসের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করব। যেভাবে ওরা নিজেদের দায়িত্ব থেকে পিছুপা হচ্ছে তাতে আগামী দিনে ওদের সমর্থনের কথাও ভেবে দেখব আমরা।"  কংগ্রেস নিয়ে গুজরাটের মানুষের আরও ভাবা উচিত বলেও মন্তব্য করেছেন পতিদার নেতা দীনেশ প্যাটেল। একই সঙ্গে দলের প্রার্থীদের মনোনয়ন পত্র জমা না করার নির্দেশও দিয়েছিন তিনি। আর যদি দলীয় প্রার্থীর নির্দেশ অমান্য করেন, তাহলে তাঁদের বিরুদ্ধেও প্রতিবাদের হুমকি দিয়েছেন এই বিদ্রোহী নেতা। 

আরও পড়ুন- ‘ব্লু ফিল্ম’ দেখিয়ে গুজরাট ভোটে জিততে চাইছে বিজেপি, মোদীকে নিশানা রাজ ঠাকরের

এদিন পুলিসের বিরুদ্ধেও সুর চড়িয়েছেন দীনেশ প্যাটেল। "প্রভাব খাটিয়ে আমাদের গ্রেফতার করানো হচ্ছে। পুলিস আমাদের মেরে ফেলতে চাইছে। আমরা জীবনসঙ্কটে রয়েছি", এএনআই-কে এই কথাই জানিয়েছেন পিএএএস নেতা দীনেশ। যদিও পতিদারদের সঙ্গে আলোচনাকে ইতিবাচক বলেই দাবি করেছেন কংগ্রেস নেতা ভরতসিন সোলাঙ্কি। উল্লেখ্য, আজ রাজকোটে কংগ্রেস এবং পিএএএস-র মধ্যে আসন সমঝোতার কথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করতে পারেন পতিদার নেতা হার্দিক প্যাটেল। 

আরও পড়ুন- গুজরাট নির্বাচনের আগে আরও একটা লাড্ডু মোদীর হাতে

Read More