Home> দেশ
Advertisement

সংকট আরও তীব্র, নীতিন পটেলকে মুখ্যমন্ত্রী করার দাবিতে বনধের ডাক

রাজ্যে পাতিদার আন্দোলনের আহ্বায়ক লালজি পটেল। শনিবার তিনি উপ মুখ্যমন্ত্রী নীতিন প্যাটেলের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। তাঁর দাবি নীতিন প্যাটেলের উপরে অবিচার হয়েছে। তাঁকে মুখ্যমন্ত্রী না করলে রাজ্য ব্যাপী বনধ ডাকা হবে

সংকট আরও তীব্র, নীতিন পটেলকে মুখ্যমন্ত্রী করার দাবিতে বনধের ডাক

নিজস্ব প্রতিবেদন: সরকার গড়েও গুজরাটে মহা সংকটে বিজেপি। গুরুত্বপূর্ণ পদ না পাওয়ায় এমনিতেই ফুঁসছিলেন রাজ্যের উপ মুখ্যমন্ত্রী নীতিন পটেল। এবার তাঁকে মুখ্যমন্ত্রী করার দাবিতে মেহসনা জেলায় বনধ ডেকে দিলেন পাতিদার নেতা লালজি পটেল।

রাজ্যে পাতিদার আন্দোলনের আহ্বায়ক লালজি পটেল। তিনিই হার্দিক পটেলের সঙ্গে মিলে তৈরি করেছিলেন পাতিদার আনামত অন্দোলন। শনিবার তিনি উপ মুখ্যমন্ত্রী নীতিন প্যাটেলের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। তাঁর দাবি নীতিন প্যাটেলের উপরে অবিচার হয়েছে। তাঁকে মুখ্যমন্ত্রী না করলে রাজ্য ব্যাপী বনধ ডাকা হবে।

লালজি প্যাটেল এদিন বলেন, বিজেপি বারবার নীতিন ভাইয়ের সঙ্গে অবিচার করছে। আজ মেহসনার বিজেপি সমর্থকদের সঙ্গে নিয়ে তাঁর সঙ্গে দেখা করেছি। আমরা আগামী ১ জানুয়ারি মেহসনা বনধের ডাক দিয়েছি।

আরও পড়ুন-অ্যাম্বুল্যান্স চালকের পাল্লায় পড়ে নার্সিংহোমে এসে সর্বস্বান্ত রোগীর পরিবার

উল্লেখ্য, এর আগেও রাজ্য মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ পদ সামলেছেন মহেসনার বিধায়ক নীতিন। গত মন্ত্রিসভায় তাঁর অধীনে ছিল অর্থ ও নগরোন্নয়নের মতো গুরুত্বপূর্ণ দফতর। এবার তাঁকে দেওয়া হয়েছে রাস্ত, স্বাস্থ্য, ভবন নির্মাণের মতো দফতর। এতেই তিনি ক্ষুব্ধ। তাঁর এই ক্ষোভের কথা মোদী ও অমিত শাহকে চিঠি লিখে জানিয়েছেন নীতিন।

এদিকে, উপ মুখ্যমন্ত্রীর ক্ষোভে হাওয়া দিচ্ছেন হার্দিক পটেলের মতো পাতিদার নেতা ও রাজেন্দ্র দ্বিবেদীর মতো বিজেপি বিধায়ক। রাজেন্দ্র ১০ বিধায়ক নিয়ে দল ছাড়াও হুমকি দিয়েছেন। এখনও কোনও দফতরের দায়িত্ব নেননি নীতিন। ফলে গুজরাটে বিজেপি সংকট কোন দিকে ‌যাচ্ছে তা এখনই বলা মুসকিল।

Read More