Home> দেশ
Advertisement

পরীক্ষার্থীদের বাবা-মায়ের অনবরত চাপেই NEET হচ্ছে! দায় সারলেন শিক্ষামন্ত্রী

আজ বেলা আড়াইটে নাগাদ বিরোধী-শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের ভার্চুয়াল বৈঠকও হবে NEET বিরোধিতায়।

পরীক্ষার্থীদের বাবা-মায়ের অনবরত চাপেই NEET হচ্ছে! দায় সারলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: শিক্ষা থেমে থাকতে পারে না। করোনা আবহে NEET পরীক্ষা স্থগিত রাখার আবেদন খারিজ করে দিয়েছিল সুপ্রিম কোর্ট। তারপরেই দেশের শিক্ষা মন্ত্রক জানিয়েছিল সেপ্টেম্বরেই হবে NEET। কিন্তু করোনা আবহে NEET পরীক্ষা হলে সঙ্কটে পড়তে পারে স্বাস্থ্য নিরাপত্তা, তাই বিরোধিতা এসেছে সব মহল থেকেই।

কিন্তু দেশের শিক্ষা মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক কার্যত সব দায় চাপালেন পরীক্ষার্থী এবং পরীক্ষার্থীদের বাবা-মায়ের মাথায়। তাঁর কথা অনুযায়ী পরীক্ষার্থীদের বাবা-মায়েরা অনবরত প্রশ্ন করে গিয়েছেন, কেন কেন্দ্র JEE,  NEET পরীক্ষার অনুমতি দিচ্ছিল না। ছাত্র-ছাত্রীরাও চিন্তিত হয়ে পড়েছিল আদৌ তাঁরা পড়াশোনা চালিয়ে যেতে পারবে কিনা তা ভেবে।

তাঁর সাফ কথা,"৮.৫৮ লক্ষ JEE পরীক্ষার্থীদের মধ্যে ৭.২৫ লক্ষ পরীক্ষার্থী অ্যাডমিট কার্ড ডাউনলোড করেছে। তাঁরা পরীক্ষা দেবে। সরকার পড়ুয়াদের সঙ্গে আছে। প্রথমে নিরাপত্তা দেখে তারপরই শিক্ষা।"

কিন্তু করোনা আবহে NEET পরীক্ষা হলে সংক্রমিত হবে না তো পরীক্ষার্থীরা! কিংবা ট্রেন না চলার ফলে দূরের পরীক্ষা কেন্দ্রে কীভাবেই বা পৌঁছবেন পরীক্ষার্থীরা? সে প্রশ্ন থেকেই যাচ্ছে। অন্য দিকে কেন্দ্রের পরীক্ষা নেওয়ার এই সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন রাহুল গান্ধী, মমতা বন্দোপাধ্যায়, দিল্লির উপমুখ্যমন্ত্রী-সহ আরও অনেকে।

আজ বেলা আড়াইটে নাগাদ বিরোধী-শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের ভার্চুয়াল বৈঠকও হবে NEET বিরোধিতায়। সেখানে উপস্থিত থাকবেন সোনিয়া, মমতা। তাছাড়া গতকালই পরীক্ষার না করানোর প্রতিবাদের সমর্থনে টুইট করেছিলেন গ্রেটা থুনবার্গ। পরীক্ষা না করানোর পক্ষে সওয়াল করেছেন সোনু সুদও।

আরও পড়ুন: রহস্যের ৭৫ বছর, আজও ঘরে ফিরলেন না সুভাষ

 

Read More