Home> দেশ
Advertisement

কাশ্মীরের পাথর নিক্ষেপকারীদের সঙ্গে জঙ্গিদের কোনও ফারাক নেই, বললেন সেনাপ্রধান

সেনাপ্রধান এদিন বলেন, পাকিস্তান জম্মু-কাশ্মীরের উন্নয়ন প্রক্রিয়া রুখে দিতে চায়। কিন্তু তাদের মনে রাখা উচিত ভারত একটা শক্তিশালী দেশ। পাকিস্তানকে যে কোনও ক্ষেত্রে টক্কর দিতে পারে ভারত। 

কাশ্মীরের পাথর নিক্ষেপকারীদের সঙ্গে জঙ্গিদের কোনও ফারাক নেই, বললেন সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদন: জম্মু-কাশ্মীরে সেনা জওয়ানের মৃত্যুর ঘটনায় পাকিস্তানকে কড়া ভাষায় আক্রমণ করলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। শনিবার তিনি বলেন, 'কোনওদিন তাদের উদ্দেশে সফল হতে পারবে না পাকিস্তান। সেকথা জেনেই আবহাওয়া গরম রাখতে এসব করছে তারা।' একই সঙ্গে এদিন কাশ্মীরে পাথরনিক্ষেপকারী স্থানীয়দের জঙ্গিদের সঙ্গে তুলনা করেন তিনি।

সেনাপ্রধান এদিন বলেন, পাকিস্তান জম্মু-কাশ্মীরের উন্নয়ন প্রক্রিয়া রুখে দিতে চায়। কিন্তু তাদের মনে রাখা উচিত ভারত একটা শক্তিশালী দেশ। পাকিস্তানকে যে কোনও ক্ষেত্রে টক্কর দিতে পারে ভারত। পাকিস্তানকে সতর্ক করে সেনাপ্রধান বলেন, তাদের মনে রাখা উচিত, আলাদা - আলাদা করে একাধিক যুদ্ধ লড়ার ক্ষমতা রয়েছে ভারতের। 

প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্রের বিতর্কিত টুইট, প্রবল অস্বস্তিতে মোদী

গত বৃহস্পতিবার অনন্তনাগে পাথরের ঘাতে আহত হয়ে মৃত্যু হয় জওয়ান রাজেন্দ্র সিংয়ের। সীমান্ত সড়ক সংস্থার নিরাপত্তার দায়িত্বে মোতায়েন ছিলেন তিনি। রাস্তা বানানোর সময় তাদের ওপর হামলা চালায় স্থানীয় কিছু জঙ্গি। পাথরের ঘায়ে গুরুতর আহত হন উত্তরাখণ্ডের পিথোরাগড়ের বাসিন্দা রাজেন্দ্র। শুক্রবার চিকিত্সা চলাকালীন মৃত্যু হয় তাঁর।  

Read More