Home> দেশ
Advertisement

Lakhimpur: শুধু তৃণমূলের প্রতিনিধিদল পৌঁছাল শোকস্তব্ধ পরিবারের কাছে

তৃণমূলের প্রতিনিধিদলে ছিলেন সাংসদ কাকোলি ঘোষ দস্তিদার, সুস্মিতা দেব, আবির রঞ্জন বিশ্বাস, প্রতিমা মণ্ডল এবং দোলা সেন। তারা লখিমপুর খিরি ঘটনার শোকস্তব্ধ পরিবারের সঙ্গে দেখা করেন। 

Lakhimpur: শুধু তৃণমূলের প্রতিনিধিদল পৌঁছাল শোকস্তব্ধ পরিবারের কাছে

নিজস্ব প্রতিবেদন: উত্তর প্রদেশের লখিমপুরে আন্দোলনরত কৃষকদের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেওয়ার অভিযোগ ওঠে আশীষ মিশ্রর বিরুদ্ধে। আশীষ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে। এরপরেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতা নেত্রীরা লখিমপুরের উদ্দেশ্যে রওনা দেন কিন্তু প্রায় সকলকেই আটকে দেয় উত্তর প্রদেশ সরকার। এর মধ্যে প্রিয়াঙ্কা গান্ধীকে প্রায় ৩০ ঘন্টা সীতাপুরে আটক করে রেখে তারপর গ্রেফতার করা হয়। কংগ্রেস নেতা বাঘেলকে বিমানবন্দরেই আটকে দেওয়া হয়। এর মধ্যে একমাত্র তৃণমূলের প্রতিনিধিদল পৌঁছে যান মৃত কৃষকদের পরিবারের কাছে। 

fallbacks

তৃণমূলের প্রতিনিধিদলে ছিলেন সাংসদ কাকোলি ঘোষ দস্তিদার, সুস্মিতা দেব, আবির রঞ্জন বিশ্বাস, প্রতিমা মণ্ডল এবং দোলা সেন। তারা লখিমপুর খিরি ঘটনার শোকস্তব্ধ পরিবারের সঙ্গে দেখা করেন। যাবার সময়, ইউপি পুলিশ তাদেরও বাধা দেওয়ার চেষ্টা করেছিল। AITC সাংসদ দোলা সেন বলেন, "আমরা রবিবার থেকে লখিমপুর খিরি পৌঁছানোর চেষ্টা করছি, এবং আমরা দু'দিন পরে পৌঁছতে পারলাম," সাংসদ প্রতিমা মণ্ডল বলেন,  উত্তর প্রদেশে প্রবেশের জন্য নিজেদের পর্যটক হিসেবে চিহ্নিত করেছে তৃণমূলের প্রতিনিধি দল।

fallbacks

আরও পড়ুন: PMAY 2021: পিএম আবাস যোজনায় আবারও একটি বড় সুবিধা, সুযোগ নিন অবিলম্বে

রাজ্যসভায় তৃণমূলের (TMC) সাংসদ সুস্মিতা দেব বলেছেন, "লখিমপুর খিরিতে গাড়ির তলায় পিষ্ট হয়ে মারা যাওয়া তরুণ কৃষকের পরিবারের সঙ্গে দেখা করা হৃদয়বিদারক। কালো আইন বাতিল এবং এই নৃশংস অন্যায় বন্ধ করতে তৃণমূলের (TMC) চেয়ারপারসন মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের পাশে দাঁড়িয়েছেন। তিনি সিঙ্গুরে লড়াই করেছিলেন এবং জানিয়েছিলেন ভারতের কৃষকদের জন্য লড়াই চালিয়ে যাবেন।"

 

সাংসদ কাকলি ঘোষ দস্তিদার বলেছেন, "অভিযুক্ত একজন রাজনীতিবিদের ছেলে কিন্তু সে কাউকে হত্যা করেছে এবং তাকে অবশ্যই শাস্তি পেতে হবে। ভারত একটি গণতান্ত্রিক দেশ কিন্তু গত কয়েক বছর ধরে গণতন্ত্র অনুপস্থিত। বিজেপি একটি স্বৈরাচারী সরকারের মতো শাসন করছে। তারা অভিযুক্তদের ছাড়া সবাইকে কারাগারে রেখেছে এবং যাকে খুশি হত্যা করছে। প্রধানমন্ত্রী মোদী লখনৌতে আছেন, কেন তিনি লখিমপুর খিরি যাননি?"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)       

Read More