Home> দেশ
Advertisement

Fainted in Examination Centre: ৫০০ মেয়ের ভিড়ে একা ছেলে, হলে গিয়ে ভয়েই অজ্ঞান পরীক্ষার্থী

ওই পড়ুয়ার অসুস্থ হওয়ার ঘটনা স্বাভাবিক বলেই মনে করছে মনিশের পরিবার। এমনভাবে পরীক্ষার্থীদের জন্য কীভাবে কেন্দ্র বরাদ্দ করা হল, তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে পরিবারের তরফে। গত পয়লা ফেব্রুয়ারি ২০২৩ সালে অর্থাৎ বুধবার থেকে বিহারে শুরু হয়েছে এইচএসসি বোর্ড পরীক্ষা। এই পরীক্ষার জন্য মোট ১৪৬৪টি পরীক্ষা কেন্দ্র রয়েছে। 

Fainted in Examination Centre: ৫০০ মেয়ের ভিড়ে একা ছেলে, হলে গিয়ে ভয়েই অজ্ঞান পরীক্ষার্থী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের খবরের শিরোনামে বিহার। এবার সমস্যা উচ্চ মাধ্যমিক পরীক্ষায়। পয়লা ফেব্রুয়ারী বিহারে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া শুরু হয়েছে। আর শুরুতেই নালন্দার একটি কেন্দ্রে জানা গেল অদ্ভুত ঘটনা। প্রক্ষাকেন্দ্রেই অজ্ঞান হয়ে গেল অএক পড়ুয়া। যদিও কিছুক্ষণ পরেই জ্ঞান ফিরে আসে তার। কিন্তু মূল ঘটনা লুকিয়ে ছিল তার অজ্ঞান হওয়ার কারণে। ওই পড়ুয়ার কথায় জানা যায় পরীক্ষা কেন্দ্রের যত পরীক্ষার্থী ছিল তাঁদের মধ্যে একমাত্র পুরুষ পঋখার্থি ছিল সে। প্রায় ৫০০ জন ছাত্রীর মধ্যে একমাত্র ছাত্র হওয়ায় চিন্তায় পরীক্ষার আগেই অজ্ঞান হয়ে যায় সে। নালন্দার ব্রিলিয়ান্ট কনভেন্ট প্রাইভেট স্কুলে এই ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: Adani Share: সংকটে আদানি, তদন্তের দাবিতে সংসদে ধুন্ধুমার

জানা গিয়েছে ওই পরুয়ার নাম মণীশ শঙ্কর। আল্লামা ইকবাল কলেজের ছাত্র সে। মনীশ শঙ্কর যখন পরীক্ষা দিতে নিজের নির্দিষ্ট কেন্দ্রে পৌঁছান, তখন সেখানে উপস্থিত সকল পরীক্ষার্থী মেয়ে দেখে চিন্তিত হয়ে পড়েন তিনি। ওই পরীক্ষা কেন্দ্রে ৫০০ জনেরও বেশি মহিলা পরিক্ষার্থি ছিল বলে জানা গিয়েছে।

শুধুমাত্র মেয়েদের মধ্যে বসে পরীক্ষা দেওয়ার কথা ভেবে চিন্তিত হয়ে পড়েন মনিশ। চিন্তা থেকেই তিনি পরীক্ষার হলে অজ্ঞান হয়ে পড়েন। পরীক্ষাকেন্দ্র থেকে তাকে বিহার শরীফ সদর হাসপাতালে ভর্তি করা হয়। মণীশের পরিবারের সদস্যরা জানিয়েছেন, ‘একজন একা ছেলেকে ৫০০ মেয়ের মধ্যে বসিয়ে দেওয়ায় এই ঘটনা ঘটেছে। আমার ভাইপো একসঙ্গে এত মেয়ে দেখে ঘাবড়ে যায়। এই কারণে সে পরীক্ষা দেওয়ার পরিবর্তে অজ্ঞান হয়ে পড়ে। তাকে এখন চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে’।

আরও পড়ুন: Vande Bharat Metro: বাজেটের পরই সুখবর! নিত্যযাত্রীদের সুবিধার্থে এবার বন্দে ভারত মেট্রো

এই অবস্থায় ওই পড়ুয়ার অসুস্থ হওয়ার ঘটনা স্বাভাবিক বলেই মনে করছে মনিশের পরিবার। এমনভাবে পরীক্ষার্থীদের জন্য কীভাবে কেন্দ্র বরাদ্দ করা হল, তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে পরিবারের তরফে।

গত পয়লা ফেব্রুয়ারি ২০২৩ সালে অর্থাৎ বুধবার থেকে বিহারে শুরু হয়েছে এইচএসসি বোর্ড পরীক্ষা। এই পরীক্ষার জন্য মোট ১৪৬৪টি পরীক্ষা কেন্দ্র রয়েছে। এই বছরের পরীক্ষায় রাজ্যে মোট ১৩ লক্ষ ১৮ হাজার ২২৭ জন পরীক্ষার্থী রয়েছে। এর মধ্যে মহিলা রয়েছেন ৬ লক্ষ ৩৬ হাজার ৪৩২ জন এবং পুরুষ পরীক্ষার্থী ৬ লক্ষ ৮১ হাজার ৭৯৫ জন। বিহার স্কুল পরীক্ষা কমিটি সম্পুর্ন পরীক্ষা প্রক্রিয়াটির পরিচালনা করছে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Read More