Home> দেশ
Advertisement

হরিয়ানা বিধানসভায় 'নগ্ন বক্তৃতা'

হরিয়ানা বিধানসভায় একঘর বিধায়ক এবং আধিকারিকদের সামনে বেদীর উপরে উঠে সম্পূর্ণ উলঙ্গ অবস্থায় বক্তৃতা দিলেন এক জৈন ধর্মগুরু, নাম- তরুণ সাগর। গোটা দেশ যে ছবি দেখে অবাক।

হরিয়ানা বিধানসভায় 'নগ্ন বক্তৃতা'

ওয়েব ডেস্ক: হরিয়ানা বিধানসভায় একঘর বিধায়ক এবং আধিকারিকদের সামনে বেদীর উপরে উঠে সম্পূর্ণ উলঙ্গ অবস্থায় বক্তৃতা দিলেন এক জৈন ধর্মগুরু, নাম- তরুণ সাগর। গোটা দেশ যে ছবি দেখে অবাক।

জানা গেছে, হরিয়ানার শিক্ষামন্ত্রী রামবিলাস শর্মার আমন্ত্রণেই বিধানসভা ভবনে বক্তৃতা রাখতে আসেন তরুণ সাগর। এই জৈন ধর্মগুরুর মিনিট চল্লিশেকের বক্তৃতা দলমত নির্বিশেষে মন দিয়ে শোনেন সব বিধায়কেরাই।

আরও পড়ুন- সোনিয়া ও রাহুল গান্ধীর নামে আদালতের নোটিশ

তরুণ তাঁর বক্তৃতায় স্বামীকে ধর্মের সঙ্গে ও স্ত্রীকে রাজনীতির সঙ্গে তুলনা করেছেন। এবং বলেছেন স্ত্রী তথা রাজনীতিকে স্বামী অর্থাত্ ধর্মের অনুশাসন মেনে চলতে হবে। হরিয়ানা বিধানসভার বাদল অধিবেশনের প্রথম দিনে এই ধরণের বক্তৃতার আয়োজন কার্যত নজিরবিহীন। নজির তৈরি হয়েছে আরও একটি ক্ষেত্রে, কারণ এই ধর্মগুরুকে বসতে দেওয়া হয়েছিল বিধানসভার অধ্যক্ষেরও উপরের আসনে।

আরও পড়ুন- রাস্তায় বড় স্ক্রিনে চলছে পর্ণ, তৈরি হল 'ম্যাসিভ জ্যাম'

তরুণ সাগর তাঁর বক্তব্যের মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারের প্রশংসা করেছেন এবং হরিয়ানার খাট্টার সরকারের প্রতি বেশ কিছু উপদেশ দিয়েছেন। কিন্তু এইসব ছাড়িয়ে যা নিয়ে মেতেছে সারা দেশ ও নেটিজেনরা তা হল ভরা বিধানসভায় এই 'নগ্ন বক্তৃতা'।

Read More