Home> দেশ
Advertisement

রামমন্দির নির্মাণ কমিটির মাথায় মোদীর প্রাক্তন প্রধান সচিব নৃপেন্দ্র মিশ্র

অযোধ্যা মামলার রায়ে মন্দির নির্মাণের জন্য ট্রাস্ট গড়তে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

রামমন্দির নির্মাণ কমিটির মাথায় মোদীর প্রাক্তন প্রধান সচিব নৃপেন্দ্র মিশ্র

নিজস্ব প্রতিবেদন : রামমন্দির নির্মাণ কমিটির মাথায় বসলেন নরেন্দ্র মোদীর প্রাক্তন প্রধান সচিব। গতকাল নয়াদিল্লিতে আইনজীবী কে পরাসরণের বাসভবনেই রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের প্রথম বৈঠক বসে। বৈঠকে ছিলেন কেন্দ্র ও রাজ্যের প্রতিনিধিরা। সদস্যরা ট্রাস্টের পদাধিকারীদের বেছে নেন। মন্দির নির্মাণ কমিটির প্রধান হিসেবে বেছে নেওয়া হয় আইএএস অফিসার নৃপেন্দ্র মিশ্রকে।

২০১৪-য় মোদী যখন প্রথম বার জিতে আসেন তখন থেকে তাঁর প্রধান সচিব ছিলেন উত্তরপ্রদেশ ক্যাডারের এই আইএএস অফিসার। সূত্রের খবর, অমিত শাহর সুপারিশেই ওই পদ পান তিনি। সেজন্য নিয়মও বদল করে কেন্দ্রীয় সরকার। যদিও, গত বছর অগাস্টে আচমকাই পদ থেকে ইস্তফা দেন নৃপেন্দ্র মিশ্র।

আরও পড়ুন, কাসভ মারা গেলেই 'হিন্দু জঙ্গি' সাজিয়ে দেওয়া হত, ফাঁস করলেন প্রাক্তন পুলিস কমিশনার

প্রসঙ্গত দিল্লি নির্বাচনের রামমন্দির নির্মাণে ট্রাস্টের কথা লোকসভায় ঘোষণা করেন মোদী। প্রসঙ্গত, গত ৯ নভেম্বর অযোধ্যা মামলার রায় দেয় সুপ্রিম কোর্ট। ওই রায়ে অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি দিয়ে দেওয়া হয় হিন্দু পক্ষকে। অন্যদিকে, অযোধ্যাতেই মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমি দেওয়া হয় সুন্নি ওয়াকফ বোর্ডকে। মন্দির নির্মাণের জন্য ট্রাস্ট গড়তে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত বলে, ট্রাস্ট গড়ে রামমন্দির নির্মাণ করতে হবে।

Read More