Home> দেশ
Advertisement

তাহলে পুরনো ৫০০, ১০০০ টাকার নোটগুলোর কী হবে

  পুরনো পাঁচশো  ও হাজার টাকার নোট পাল্টাতে নাগরিকদের পঞ্চাশ দিন সময় দিচ্ছে কেন্দ্র। পুরনো নোট পাল্টানো যাবে দশই নভেম্বর থেকে তিরিশে ডিসেম্বর পর্যন্ত। ব্যাঙ্ক ও পোস্ট অফিসে পাল্টানো যাবে পুরনো নোট। কাল বন্ধ থাকবে সব ATM। দশ তারিখ ATM বন্ধ থাকবে কিছু জায়গায়।

তাহলে পুরনো ৫০০, ১০০০ টাকার নোটগুলোর কী হবে

ওয়েব ডেস্ক:  পুরনো পাঁচশো  ও হাজার টাকার নোট পাল্টাতে নাগরিকদের পঞ্চাশ দিন সময় দিচ্ছে কেন্দ্র। পুরনো নোট পাল্টানো যাবে দশই নভেম্বর থেকে তিরিশে ডিসেম্বর পর্যন্ত। ব্যাঙ্ক ও পোস্ট অফিসে পাল্টানো যাবে পুরনো নোট। কাল বন্ধ থাকবে সব ATM। দশ তারিখ ATM বন্ধ থাকবে কিছু জায়গায়।

আরও পড়ুন- এখন সবচেয়ে বড় খবর

আগামিকাল কোনও লেনদেন হবে না ব্যাঙ্কে।  জাতির উদ্দেশে ভাষণে ঘোষণা প্রধানমন্ত্রীর। এই সুবিধা আগামী ১০ নভেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত পাওয়া যাবে।  নকল টাকা ইস্যুতে চিন্তিত RBI। নকল টাকা রুখতেই এই সিদ্ধান্ত গর্ভনরের। ব্যাঙ্ক পুরনো নোট বদলে নতুন নোট গ্রাহককে দেবে। তবে, এক্ষেত্রে ব্যাঙ্কে নিয়ে যেতে হবে আধার কার্ড ও ভোটার কার্ড।

অর্থনৈতিক সন্ত্রাসবাদের মোকাবিলায় নজিরবিহীন পদক্ষেপ কেন্দ্রের। জাল নোটের সার্কুলেশন  বন্ধ করতে আজ, মঙ্গলবার রাত বারোটা থেকেই দেশজুড়ে নিষিদ্ধ হচ্ছে পাঁচশো ও এক হাজার টাকার নোট। আজ রাত বারোটার পর ওই দুই নোটে কোনও নগদ লেনদেন করা যাবে না।

জাতির উদ্দেশে ভাষণে এমনই ঘোষণা করলেন

Read More