Home> দেশ
Advertisement

Raghav Chadha: বিয়ে করেই বিপাকে রাঘব চাড্ডা! বাংলো খালি করার নির্দেশ আপ সাংসদকে

রাজ্যসভা সচিবালয় AAP-এর রাজ্যসভা সাংসদ রাঘব চাড্ডাকে লুটিয়েন্স দিল্লির একটি টাইপ-৭ বাংলো থেকে উৎখাত করার আদেশ জারি করেছিল। এই ধরনের বাংলো সাধারণত প্রাক্তন মন্ত্রী, মুখ্যমন্ত্রী বা রাজ্যপালদের জন্য বরাদ্দ করা হয়।

Raghav Chadha: বিয়ে করেই বিপাকে রাঘব চাড্ডা! বাংলো খালি করার নির্দেশ আপ সাংসদকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আম আদমি পার্টি (এএপি) সাংসদ রাঘব চাড্ডার সরকারী বাংলো নিয়ে বিরোধ গড়াল উচ্চ আদালতে। দিল্লির একটি আদালত তার জন্য বরাদ্দ হওয়া বাংলো বাতিল করার আদেশ স্থগিত করেছে। ৩৪ বছর বয়সি রাঘব চাড্ডাকে সম্প্রতি সেন্ট্রাল দিল্লির পান্ডারা রোডের বাংলোটি খালি করার জন্য রাজ্যসভার সচিবালয় নির্দেশ দিয়েছিল। এই বাংলোটি তাঁকে এক বছর আগে বরাদ্দ করা হয়েছিল।

তাকে বলা হয়েছিল, তিনি প্রথমবার হয়েছেন এবং প্রথমবারের সাংসদ হিসেবে বাংলোটি তার গ্রেডের উপরে ছিল।

পাটিয়ালা হাউস আদালত এই আদেশটি স্থগিত করে বলেছে যে চাড্ডাকে আইনের যথাযথ প্রক্রিয়া ছাড়া উৎখাত করা যাবে না। তিনি নিজের বাবা-মায়ের সঙ্গে এই বাংলোতে থাকেন।

আরও পড়ুন: Lok Sabha Election 2024 | BJP: সময়ের আগেই লোকসভা নির্বাচন? প্রস্তুতিতে নজর বিজেপি-র

অতিরিক্ত জেলা জজ সুধাংশু কৌশিক বলেছেন ‘যদি তাকে আইনের যথাযথ প্রক্রিয়া ছাড়াই উৎখাত করা হয় তবে তিনি অপূরণীয় আঘাতের শিকার হবেন’। পরবর্তী শুনানি হবে ১০ জুলাই।

রাজ্যসভার হাউজিং কমিটির প্রধান সিএম রমেশ বলেছেন এই রায়কে চ্যালেঞ্জ করা হবে। তিনি বলেছিলেন যে চাড্ডা, প্রথমবারের সাংসদ হিসাবে, টাইপ ৭ বাংলো পেতে পারেন না। এই ধরনের বাংলো সাধারণত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, প্রাক্তন রাজ্যপাল বা প্রাক্তন মুখ্যমন্ত্রীদের দেওয়া হয়।

রমেশ বলেন, বিজেপি সাংসদ রাধা মোহন দাসকে টাইপ ৭ থেকে টাইপ ৫ বাংলোতে স্থানান্তরিত করা হয়েছে। তিনি এই উদাহরণ দিয়েছেন এবং বলেছিলেন যে এর আগে বরাদ্দগুলি করেছিলেন রাজ্যসভার চেয়ারম্যান এবং সেগুলি হাউজিং কমিটি সংশোধন করছে।

আরও পড়ুন: Agni Prime: ফের সফল উৎক্ষেপণ, বাহিনীতে জায়গা পাচ্ছে নতুন প্রজন্মের অগ্নি প্রাইম

ঘর ছাড়ার নোটিস পাওয়ার পর আপ সাংসদ আদালতের দ্বারস্থ হয়েছিলেন। নোটিসটিকে অবৈধ ঘোষণা করার জন্য আবেদন করেন তিনি। পাশাপাশি, তিনি ‘মানসিক যন্ত্রণা এবং হয়রানির’ জন্য ৫.৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ চেয়েছিলেন।

তিনি আদালতকে বলেছিলেন যে তাঁকে ২০২২ সালের ৬ জুলাই একটি টাইপ ৬ বাংলো বরাদ্দ করা হয়েছিল। ২৯ অগস্ট, তিনি রাজ্যসভার সচিবালয় কে পাঠানো একটি চিঠিতে টাইপ ৭ বাংলো বরাদ্দ করার অনুরোধ করেছিলেন।

তাঁর মতে, তাঁকে ৩ সেপ্টেম্বর রাজ্যসভার পুল থেকে বর্তমান বাংলো দেওয়া হয়েছিল।

চাড্ডা বলেছেন যে তিনি নতুন বরাদ্দ করা বাংলো গ্রহণ করেছেন এবং সংস্কার করার পর নভেম্বর মাসে তার পিতা-মাতার সঙ্গে সেখানে বসবাস শুরু করেছেন। সরকারি গেজেটেও এই বরাদ্দ হওয়ার কথা জানানো হয়।

তিনি বলেছিলেন যে তিনি জানতে পেরেছিলেন যে এই নির্দেশ ‘হঠাৎ বাতিল করা হয়েছে’ এবং তাঁকে এই বছরের ৩ মার্চ একটি নোটিসে এই কথা জানানো হয়েছিল।

রাজ্যসভা সচিবালয়কে কোনও পদক্ষেপ নেওয়া বা অন্য কাউকে এই বাংলো বরাদ্দ করা থেকে বিরত রাখতে আদালতকে অনুরোধ করেছিলেন চাড্ডা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Read More