Home> দেশ
Advertisement

হর কি পৌরি-তে নিষিদ্ধ হোক অ-হিন্দুদের প্রবেশ, দাবি বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথের

হরিদ্বারের পৃথিবী বিখ্যাত হর কি পৌরিতে নিষিদ্ধ হোক অ-হিন্দুদের প্রবেশ! দাবি করলেন গোরখপুরের বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ। গতকাল  হরিদ্বারে একটি অনুষ্ঠানে আদিত্যনাথ এই  দাবি তোলেন। তাঁর মতে এই নিষেধাজ্ঞা জারি না হলে নষ্ট হবে হর কি পৌরির পবিত্রতা।

হর কি পৌরি-তে নিষিদ্ধ হোক অ-হিন্দুদের প্রবেশ, দাবি বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথের

ওয়েব ডেস্ক: হরিদ্বারের পৃথিবী বিখ্যাত হর কি পৌরিতে নিষিদ্ধ হোক অ-হিন্দুদের প্রবেশ! দাবি করলেন গোরখপুরের বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ। গতকাল  হরিদ্বারে একটি অনুষ্ঠানে আদিত্যনাথ এই  দাবি তোলেন। তাঁর মতে এই নিষেধাজ্ঞা জারি না হলে নষ্ট হবে হর কি পৌরির পবিত্রতা।
 
মঙ্গলবার বিজেপির জোট সঙ্গী শিবসেনা এদেশের মুসলিমদের ভোটাধিকার খারিজ করার  দাবি জানিয়েছিল।  শিবসেনার মুখপত্র সামনাতে সঞ্জয় রাউত লিখেছিলেন ''যতদিন মুসলিমদের ভোটব্যাঙ্ক হিসেবে দেখা হবে, ততদিন এই ধর্মের মানুষদের কোনও ভবিষ্যত নেই। এই ঘোড়াকেনাবেচা বন্ধ করার জন্য, অনেকদিন আগেই বালাসাহেব ঠাকরে মুসলিমদের ভোটাধিকার খারিজের প্রস্তাব দিয়েছিলেন। আমি ওনার প্রস্তাব সম্পূর্ণ সমর্থন করি।''

এই বছরের মার্চ মাসে আদিত্যনাথ দাবি করেছিলেন, সারা বিশ্বের ভারতেই সবচেয়ে বেশি সুরক্ষিত মুসলিমরা। এদেশের সংখ্যাগুরুরা অনেক বেশি সহিষ্ণু।

হুব্বাল্লিতে 'বিরাট হিন্দু সমাবেশ'-এ তিনি বলেছিলেন ''হিন্দুরা অনেক বেশি উদার, তাই আমাদের দেশও উদার। আর সে কারণেই ভারতে হিন্দুরা পৃথিবীর অনান্য যে কোনও দেশের তুলনায় অনেক বেশি সুরক্ষিত।''

 

Read More