Home> দেশ
Advertisement

দীপাবলিতেও বিরাম নেই, সীমান্তের ওপার থেকে ছুটে আসছে পাক গোলা

দীপাবলিতেও বিরাম নেই। সীমান্তের ওপার থেকে ছুটে আসছে পাক গোলা। চলছে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টাও। এবার আর উত্‍সবের মেজাজে নেই সেনা। তার ওপর ভারতীয় সেনা জওয়ানের দেহ বিকৃত করায় বাড়ছে ক্ষোভ। এরই মাঝে হিমাচল প্রদেশের সীমান্তে সেনা শিবির পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী। এবারের দীপাবলি সেনাকে উত্‍সর্গ করেছেন মোদী। দীপাবলি। আলোর উত্‍সব। সীমান্তে অশান্তির জেরে তাতেও ছায়া ফেলেছে অন্ধকার। ক্ষমতায় এসে প্রথম দিওয়ালিতে সিয়াচেন গিয়েছিল প্রধানমন্ত্রী। গত বছর ভারত-পাক সীমান্তে পাঞ্জাবে সেনা শিবিরে দিওয়ালি পালন করেন মোদী। এবছর দিওয়ালিতে মোদীর গন্তব্য ছিল হিমাচল প্রদেশে ভারত-চিন সীমান্ত লাগোয়া সামদোর সেনা শিবির। ITBP, ডোগরা স্কাউট এবং সেনা জওয়ানদের সঙ্গে দিওয়ালি পালন করেন তিনি। এবারের দীপাবলি সেনাকে উত্‍সর্গ করেছেন প্রধানমন্ত্রী।

দীপাবলিতেও বিরাম নেই, সীমান্তের ওপার থেকে ছুটে আসছে পাক গোলা

ওয়েব ডেস্ক: দীপাবলিতেও বিরাম নেই। সীমান্তের ওপার থেকে ছুটে আসছে পাক গোলা। চলছে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টাও। এবার আর উত্‍সবের মেজাজে নেই সেনা। তার ওপর ভারতীয় সেনা জওয়ানের দেহ বিকৃত করায় বাড়ছে ক্ষোভ। এরই মাঝে হিমাচল প্রদেশের সীমান্তে সেনা শিবির পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী। এবারের দীপাবলি সেনাকে উত্‍সর্গ করেছেন মোদী। দীপাবলি। আলোর উত্‍সব। সীমান্তে অশান্তির জেরে তাতেও ছায়া ফেলেছে অন্ধকার। ক্ষমতায় এসে প্রথম দিওয়ালিতে সিয়াচেন গিয়েছিল প্রধানমন্ত্রী। গত বছর ভারত-পাক সীমান্তে পাঞ্জাবে সেনা শিবিরে দিওয়ালি পালন করেন মোদী। এবছর দিওয়ালিতে মোদীর গন্তব্য ছিল হিমাচল প্রদেশে ভারত-চিন সীমান্ত লাগোয়া সামদোর সেনা শিবির। ITBP, ডোগরা স্কাউট এবং সেনা জওয়ানদের সঙ্গে দিওয়ালি পালন করেন তিনি। এবারের দীপাবলি সেনাকে উত্‍সর্গ করেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন ৩০ অক্টোবর যে তিন কারণে এন্টারটেইনমেন্ট, এন্টারটেইনমেন্ট, এন্টারটেইনমেন্ট

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এবং সেনাপ্রধান জেনালেন দলবীর  সিং সুহাগ। জওয়ানদের মধ্যে মিষ্টি বিতরণ করেন প্রধানমন্ত্রী। কিন্নরে জওয়ানদের সঙ্গে সাক্ষাতের পরই হঠাত্‍ সফরসূচি ব্রেক। পূর্ব পরিকল্পনা ছাড়াই পৌছে গেলেন চাঙ্গো গ্রামে। প্রত্যন্ত গ্রামের বাসিন্দাদের সঙ্গে অংশ নিলেন দিওয়ালির উত্‍সবে। সীমান্তে পর পর জওয়ানের মৃত্যু। দফায় দফায় গোলাবর্ষণ। উত্‍সবের মেজাজে কোথাও যেন তাল কেটেছে। শহীদ জওয়ানের দেহ বিকৃত করার ঘটনায় ফের ক্ষোভ দানা বেঁধেছে। জবাবে কেরন সেক্টরে পাকিস্তানের চারটি বোর্ডার পোস্ট গুঁড়িয়ে দিয়েছে সেনাবাহিনী।  কিন্তু ক্ষোভ কমছে কই।আলোর রোশনাইয়ে তাল কেটেছে গোলাগুলির শব্দে। দিওয়ালিতেও তাই দেশজুড়েই অন্য সুর।

আরও পড়ুন  সিংহের ল্যাজ একা হাতে করে মুড়িয়ে দিলেন মাত্র ১৯-এর গোঁফের রেখাওয়ালা মেহেদি!

Read More