Home> দেশ
Advertisement

Probe Into Pegasus: এবার পেগাসাস-কাণ্ডের তদন্ত দাবি নীতীশের, অস্বস্তিতে বিজেপি

শোনা যাচ্ছে, কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদলের সময় থেকেই বিজেপি-র সঙ্গে নীতীশের দূরত্ব তৈরি হয়েছে।

Probe Into Pegasus: এবার পেগাসাস-কাণ্ডের তদন্ত দাবি নীতীশের, অস্বস্তিতে বিজেপি

নিজস্ব প্রতিবেদন: হঠাৎ কী হল নীতীশের? তিনি কি বিজেপিকে অস্বস্তিতে ফেলে দিলেন?

পেগাসাস-কাণ্ডে ফোনে আড়ি পাতার অভিযোগ ঘিরে কংগ্রেস, তৃণমূল, বামেরাই মূলত এতদিন সরব ছিল। এ বার বিজেপি-র অন্যতম সহযোগী দল (BJP ally) জেডি(ইউ)-র তরফেও পেগাসাস-কাণ্ডের তদন্তের দাবি তোলা হল। যা নরেন্দ্র মোদী সরকারের অস্বস্তি বাড়াল বলেই মনে করছেন রাজনীতি বিশ্লেষকেরা।

আরও পড়ুন: Covid vaccination: দেশে প্রথম, ১০০ শতাংশ টিকাকরণ ভুবনেশ্বরে

নীতীশ কুমার (Nitish Kumar) সোমবার বলেন-- আমি অবশ্যই পুরো বিষয়টির তদন্ত চাই। মানুষকে বিব্রত এবং হয়রান করার উদ্দেশ্যে এমন কাজ অনুচিত। পুরো বিষয়টি প্রকাশ্যে আসা উচিত। 

ইজরায়েলি স্পাইওয়্যারের সাহায্যে নেতা, মন্ত্রী, শিল্পপতি, বিচারপতি, সাংবাদিকদের ফোনে আড়ি পাতার ঘটনা নিয়ে ইতিমধ্যেই তদন্ত কমিশন গঠন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে বিহারের মুখ্যমন্ত্রীর (Bihar Chief Minister) এই দাবিও যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে সংশ্লিষ্ট রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, ইতিমধ্যেই পেগাসাস-কাণ্ডের (Pegasus scandal) তদন্তের দাবিতে দায়ের হওয়া জনস্বার্থ মামলাগুলির শুনানিতে সম্মতি দিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী বৃহস্পতিবার এই শুনানি হবে।

কিন্তু হঠাৎ কেন নীতীশের গলায় এমন সুর? 

জানা গিয়েছে, গত মাসে কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদলের সময় থেকেই বিজেপি-র সঙ্গে নীতীশের দূরত্ব তৈরি হয়েছে। তারই জেরে এটা ঘটে থাকতে পারে।

বিরোধীরা এ নিয়ে সংসদে আলোচনা চেয়েছেন। কিন্তু চলতি বাদল অধিবেশনে এর কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। বিরোধীদের দাবি, সরকার তাঁদের কথায় আমলই দেয়নি। তবে সরকার সংসদে এক বিবৃতি পেশ করে জানিয়েছে, (পেগাসাস-কাণ্ডে) কোনও বেআইনি ঘটনা ঘটেনি। কিন্তু সরকার তার মত প্রকাশ করেই ক্ষান্ত থেকেছে। লোকসভা বা রাজ্যসভা-- কোনও কক্ষেই এ নিয়ে কোনও আলোচনা করা হয়নি।

এই প্রেক্ষিতেই নীতীশকুমারের কাছে জানতে চাওয়া হয়েছিল, পেগাসাস-কাণ্ডের তদন্ত হওয়া উচিত কিনা! এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, অবশ্যই (তদন্ত) হওয়া উচিত।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Babul-এর মানভঞ্জনে তৎপর BJP, আজ বৈঠক করবেন JP Nadda

Read More