Home> দেশ
Advertisement

বিজেপির বুথসভাপতিদের প্রশিক্ষণ দেবেন স্বয়ং অমিত শাহ

এর আগে জেলা ও তার নিচুস্তরের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে বৈঠক করেছেন অমিত শাহ। কিন্তু কোনও রাজ্যের সমস্ত বুথ সভাপতিদের সঙ্গে কখনও বৈঠক করেননি। এই প্রথম তিনি এই কাজ করবেন।

বিজেপির বুথসভাপতিদের প্রশিক্ষণ দেবেন স্বয়ং অমিত শাহ

নিজস্ব প্রতিবেদন: তিনরাজ্যের বিধানসভা নির্বাচনের হারের ধাক্কা সামলাতে তত্পর বিজেপি। আর কয়েকমাসে লোকসভা ভোটে যাতে এর প্রভাব না পড়ে, আপাতত সেদিকেই নজর রয়েছে দলের শীর্ষ নেতৃত্বের। আর তাই এবার সংগঠনের নিচুস্তর পর্যন্ত নজরদারি চালাতে চান বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

সেই কারণেই আগামী রবিবার তিনি বৈঠকে বসছেন দলের বুথস্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মীদের সঙ্গে। নয়াদিল্লির ইন্দিরা গান্ধী ইন্ডোর স্টেডিয়ামে ওই বৈঠক হবে। সেখানে ডাকা হয়েছে বিজেপির দিল্লি সংগঠনের বুথস্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মীদের।

আরও পড়ুন: সবার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে পড়বে, আশ্বস্ত করলেন মোদীর মন্ত্রী

দিল্লিতে ১৩ হাজার ৮১৬টি বুথ রয়েছে। ওই বুথগুলির জন্য বিজেপির তরফে ১২ হাজার বুথ সভাপতি রয়েছেন। তাঁদের প্রত্যেককেই রবিবারের বৈঠকে ডাকা হয়েছে। দলীয় নেতৃত্বের তরফে সকলকে ওই বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া যাচ্ছে। সকলের উপস্থিতি যাচাই করতে প্রত্যেককে ইতিমধ্যেই বার-কোড দেওয়া পরিচয়পত্রও দেওয়া হয়েছে। ওই পরিচয়পত্র স্ক্যান করিয়েই তাঁদের সেখানে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

বিজেপির বুথ ম্যানেজমেন্ট বিভাগের প্রধান ধরমবীর সিং জানিয়েছেন, এর আগে জেলা ও তার নিচুস্তরের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে বৈঠক করেছেন অমিত শাহ। কিন্তু কোনও রাজ্যের সমস্ত বুথ সভাপতিদের সঙ্গে কখনও বৈঠক করেননি। এই প্রথম তিনি এই কাজ করবেন।

তাঁর কথায়, ওই বৈঠকে শুধু অমিত শাহ বলবেন আর নেতারা শুনবেন, এমন নয়। বরং চাইলেই বুথস্তরের কর্মীরা দলের সর্বভারতীয় সভাপতির সামনে নিজেদের পরামর্শগুলি পেশ করতে পারবেন।

আরও পড়ুন: মেয়ে লভ জিহাদের শিকার বলে সোচ্চার হয়েছিলেন, বিজেপিতে যোগ দিলেন সেই হাদিয়ার বাবা

ওই বৈঠকে দলের নয়াদিল্লির সভাপতি মনোজ তিওয়ারি-সহ দলের শীর্ষস্তরের একাধিক নেতা উপস্থিত থাকবেন। মনোজ নিজেও পূর্ব দিল্লির সাংসদ। তাঁর ও দিল্লির বাকি ছটি আসন এবারও দখলে রাখতে তত্পর বিজেপি। ফলে এই বৈঠকে সেই রূপরেখা ঠিক হবে বলে মনে করা হচ্ছে।

Read More