Home> দেশ
Advertisement

National Herald Case: সনিয়াকে তৃতীয় দফার জিজ্ঞাসাবাদ ইডির, ম্যারাথন প্রশ্নের মুখে কংগ্রেস নেত্রী

ন্যাশনাল হেরাল্ড মামলায় বুধবার ফের সোনিয়া গান্ধীকে ডেকে পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সংবাদ সংস্থা সূত্রে খবর, মঙ্গলবার ২ দফায় প্রায় ৬ ঘণ্টা তাঁকে জেরা করেন ইডি আধিকারিকরা। 

National Herald Case: সনিয়াকে তৃতীয় দফার জিজ্ঞাসাবাদ ইডির, ম্যারাথন প্রশ্নের মুখে কংগ্রেস নেত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ন্যাশনাল হেরল্ড (National Herald Case) মামলায় বুধবার ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) মুখোমুখি হবেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। তৃতীয় দফার জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এদিন সকাল ১১টায় ইডি দফতরে পৌঁছনোর কথা তাঁর। কংগ্রেস দলীয় প্রধানকে মঙ্গলবার প্রায় ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। কংগ্রেস নেতা, কর্মীদের বিক্ষোভের আঁচ পেয়ে এদিন আগেভাগেই ইডি কার্যালয়ের আশপাশে নিরাপত্তার কড়া বেষ্টনী ছিল। কংগ্রেস নেতারা সংসদ ভবন থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত মিছিল করার পরিকল্পনাও করছিলেন, কিন্তু দিল্লি পুলিস তাদের বাধা দেয় এবং বেশ কয়েকজন নেতাকে আটক করে।

প্রসঙ্গত, ইডি কর্মকর্তারা জনিয়েছেন, সোনিয়া গান্ধীকে ন্যাশনাল হেরল্ড পত্রিকা এবং ইয়াং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেডের সঙ্গে জড়িত থাকার বিষয়ে প্রায় ৩০ টি প্রশ্নের উত্তর দিতে বলা হয়েছে। সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে তাঁর সশস্ত্র নিরাপত্তা রক্ষীদের নিয়ে ইডি অফিসে পৌঁছন। উল্লেখ্য, ইডির দপ্তরে এদিনও সারাক্ষণ হাজির ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। মায়ের সব ওষুধপত্র নিয়ে অন্য ঘরে অপেক্ষমাণ ছিলেন তিনি। 

প্রসঙ্গত, ২১ জুলাই এই মামলায় প্রথমবার ইডি দফতরে হাজির দেন সোনিয়া গান্ধী। ওই দিন ২ ঘণ্টার বেশি সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার গোয়েন্দারা। সেখানে মনিকা শর্মার নেতৃত্বে সোনিয়াকে জিজ্ঞাসাবাদ করে ৫ সদস্যের টিম। এর আগে ন্যাশনাল হেরল্ড মামলায় সোনিয়াকে তিনবার তলব করেছিল ED। কিন্তু কোভিড আক্রান্ত হওয়ায়, সেই সময় ইডি দফতরে হাজিরা দিতে পারেননি তিনি। এদিকে রাহুলের পর ইডি দফতরে সোনিয়ার হাজিরার দিনেও পথে নেমে বিক্ষোভ দেখাল কংগ্রেস। তলবের প্রতিবাদে দেশের বিভিন্ন প্রান্তে ইডি দফতরের সামনে বিক্ষোভ দেখায় কংগ্রেসের কর্মী ও সমর্থকরা।

ন্যাশনাল হেরল্ড মামলায় সোনিয়ার পাশাপাশি রাহুল গান্ধীকেও জেরা করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গত জুন মাসে মোট পাঁচবার ম্যারাথন জেরার মুখোমুখি হতে হয়েছিল কংগ্রেস সাংসদকে। এই মামলার মাধ্যমে বিজেপির বিরুদ্ধে "রাজনৈতিক প্রতিহিংসার" অভিযোগ করেছে কংগ্রেস। তারা জানিয়েছে হেরল্ড প্রকাশক এজেএলকে আর্থিক সমস্যায় সাহায্য করে কংগ্রেস।

আরও পড়ুন, Partha Chatterjee: ঘরে নেই বাথরুম, সামান্য খেয়ে শুয়েই দিনযাপন, ইডির অস্থায়ী লকআপে পার্থ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More