Home> দেশ
Advertisement

দেশের প্রধানমন্ত্রী একজন 'সন্ত', রাম রহিমকে নিয়ে বলতে গিয়ে মোদীকে জড়িয়ে বিতর্কে রাধে মা!

দেশের প্রধানমন্ত্রী একজন 'সন্ত', রাম রহিমকে নিয়ে বলতে গিয়ে মোদীকে জড়িয়ে বিতর্কে রাধে মা!

ওয়েব ডেস্ক: 'ধর্ষক বাবা' গুরমিত রাম রহিম সিং প্রসঙ্গে বলতে গিয়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম টেনে নিজেকে বিতর্কে জড়ালেন 'শিব কন্যা' হিসেবে পরিচিত 'ধর্মগুরু' রাধে মা। "ঈশ্বরের ইচ্ছেতেই সব হয়, সবই কর্মফল", ধর্ষণে অভিযুক্ত রাম রহিম সিংয়ের ২০ বছরের কারাবাস এবং আর্থিক জরিমানা প্রসঙ্গে এই মন্তব্যই করেছেন রাধে মা। এরপরই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথা তুলে তিনি বলেন, দেশের প্রধানমন্ত্রী একজন সাধুসন্ত, তিনি যে কাজ করছেন তা দেশের পক্ষে মঙ্গলময়। ইন্ডিয়া টুডে'কে দেওয়া রাধে মা'র এই সাক্ষাৎকারই এবার বিপাকে ফেলেছে বিজেপি এবং একদা সংঘ প্রচারক নরেন্দ্র মোদীকে।


রাম রহিম ইস্যুতে এমনিতেই বিপাকে হরিয়ানার বিজেপি সরকার। মুখ্যমন্ত্রী মনোহরলালা খট্টরের সরকার 'ডেরার হিংসা' না আটকে ঠুঁটো জগন্নাথের ভূমিকা পালন করেছে এই অভিযোগ করেছে কংগ্রেস সহ বাকি বিরোধীরা। খট্টর সরকারের চূড়ান্ত ব্যর্থতার পিছনে বামেরা বারে বারে অভিযোগ করছে, 'ধর্মের রাজনীতি করেছে বিজেপি, আর সেই জন্যই ধর্ষক ধর্মগুরু রাম রহিম সিংয়ের ভক্তদের তাণ্ডবের পরও সরকার চুপ'। আরও একধাপ এগিয়ে সিপিএম পলিটব্যুরো, মুখ্যমন্ত্রী পদ থেকে মনোহরলালা খট্টরের পদত্যাগও দাবি করেছে। এমন অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'সাধুসন্ত' বলে আখ্যা দেওয়া এবং তাঁর কাজের ভূয়সী প্রশংসা করে বিজেপিকে আরও বিপাকে ফেলে দিলেন 'শিব কন্যা' রাধে মা, মত রাজনৈতিক মহলের একাংশের। বিজেপি বিরোধীদের অনেকেই বলছেন রাধে মা'র এই মন্তব্যেই স্পষ্ট হয়ে গেল ধর্মগুরুদের কাজে লাগিয়ে বিজেপি তার ভোট ব্যাঙ্ককে বকলমে নিশ্চিত করতে চাইছে। তবে এই অভিযোগ মানেনি বিজেপি। 


ইন্ডিয়া টুডে'কে দেওয়া সাক্ষাৎকারে রাধে মা এও বলেন, "আমি কোনও দূত নই। আমি কোনও ধর্মগুরু কিংবা সাধুও নই। আমি একজন মা। আমি কোনও বিতর্কে যেতে চাই না, তবে সব ধর্মগুরু এবং সাধুসন্তকে আমি শ্রদ্ধা করি।" সম্প্রতি অভিনেতা ঋষি কাপুর, রাধে মা'র বিরুদ্ধে জালিয়াতি এবং ঠগবাজির অভিযোগ করে টুইট করেন। সাক্ষাৎকারে তাঁর ওপর হওয়া ঋষি কাপুরের এই 'টুইট আক্রমণের'ও নিন্দা করেন তিনি। "ভগবান শিব, কাপুরদের রক্ষা করবেন। ঋষিজি খুব ভাল মানুষ। তিনি কোনও অন্যায় করেননি। আমার বিরুদ্ধে যা যা বলেছেন, তার জবাব দেবেন ভগবান শিব", সাক্ষাৎকারে জানিয়েছেন রাধে মা। 


উল্লেখ্য, রাধে মা' র বিরুদ্ধেও যৌন হেনস্থার একাধিক অভিযোগ রয়েছে। বলি অভিনেত্রী ডলি বিন্দ্রাও রাধে মা'র বিরুদ্ধে যৌন হেনস্থা এবং অপরাধমূলক কাজে জড়িত থাকার অভিযোগ এনে মামলা করেছেন। 

Read More