Home> দেশ
Advertisement

সিক্কার পদত্যাগের কারণ নারায়ণমূর্তির সমালোচনা, দাবি ইনফোসিস বোর্ডের

সিক্কার পদত্যাগের কারণ নারায়ণমূর্তির সমালোচনা, দাবি ইনফোসিস বোর্ডের

ওয়েব ডেস্ক: "ইনফোসিস বোর্ড এবং ডঃ বিশাল সিক্কার মধ্যে কোনও মতানৈক্য ছিল এমন জল্পনা যদি থেকে থাকে তাহলে তা সুনিশ্চিতভাবে ভুল বলে ঘোষণা করা হচ্ছে", সংবাদ মাধ্যমের কাছে পাঠানো চিঠিতে এমনটাই দাবি করল ইনফোসিস বোর্ড। ওই চিঠিতে বোর্ডের তরফে সিক্কার পদত্যাগের কারণ হিসাবে ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নারায়ণমূর্তির করা সমালোচনাকেই দায়ী করা হয়েছে। বোর্ডের দাবি, "মূর্তির একটানা সমালোচনা...সিক্কার পদত্যাগের প্রাথমিক কারণ"।

কী বলছেন নারায়ণমূর্তি?

ইনফোসিস বোর্ডের তোলা এহেন অভিযোগের কোনও উত্তরই দিতে চাননি নারায়নমূর্তি, বরং বলেছেন এবিষয়ে কথা বলতে তাঁর রুচিতে বাধছে। নারায়ণমূর্তিও তাঁর বক্তব্য প্রকাশ করতে চিঠির আশ্রয় নিয়েছেন। তিনি লিখেছেন, বোর্ডের এইসব অভিযোগ ভিত্তিহীন। বরং সংস্থাটির 'কর্পোরেট গভর্নেন্সে'র মান যেভাবে নীচে নামছে তাতে তিনি আশঙ্কিত।

প্রসঙ্গত, প্রসঙ্গত, আজ সকালে বিশাল সিক্কার পদত্যাগের খবরে নড়ে চড়ে বসে তথ্যপ্রযুক্তি দুনিয়া। 'দীর্ঘদিন ধরে তাঁকে ব্যক্তিগত আক্রমণ করা হচ্ছিল' এই অভিযোগে ইনফোসিসের সিইও-র পদ থেকে পদত্যাগ করেন সিক্কা। তিনি তাঁর পদত্যাগপত্রে আরও উল্লেখ করেন যে, ইনফোসিসের সম্ভবনার বিষয়ে তিনি এখনও যথেষ্ট আশাবাদী। কিন্তু যেহেতু তাঁর প্রতি ব্যক্তিগত আক্রমণ বেলাগাম হয়ে যাচ্ছিল তাই তিনি সরে গেলেন। আপাতত অন্তর্বর্তী এমডি ও সিইও হিসাবে কাজ চালাবেন প্রবীণ রাও এবং এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যানের পদে আপতত বহাল থাকবেন সিক্কা। বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে যে, ৩১ মার্চ, ২০১৮-এর আগে শূন্যপদে নতুন নিয়োগ হবে।

Read More