Home> দেশ
Advertisement

কেউ যেন অনাহারে না থাকে, লকডাউনে প্রধানমন্ত্রীর কাছে আবেদন সনিয়ার

কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী, নরেন্দ্র মোদীকে চিঠিতে লিখলেন, "কেউ যেন অনাহারে থাকে।"

কেউ যেন অনাহারে না থাকে, লকডাউনে প্রধানমন্ত্রীর কাছে আবেদন সনিয়ার

নিজস্ব প্রতিবেদন: সারা দেশে জারি রয়েছে ২১ দিনের লকডাউন। করোনা সংক্রমণের ভয়াবহতাকে  মাথায় রেখে বেশ কিছু রাজ্য বর্ধিত করেছে লকডাউনের মেয়াদ। ১৪ এপ্রিল জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে এসে হয়তো গোটা দেশে লকডাউনের মেয়াদ বৃদ্ধির কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী, নরেন্দ্র মোদীকে চিঠিতে লিখলেন, "কেউ যেন অনাহারে থাকে।"

আরও পড়ুন- করোনাভাইরাস লকডাউনের জের, বিপুল লোকসানের মুখে Oyo

নমোর অত্যন্ত কম মূল্যে খাদ্যসামগ্রী সরবরাহের সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়ে তিনি লিখেছেন, এই স্কিমটি সেপ্টেম্বর মাস পর্যন্ত চালিয়ে যাওয়া উচিত। চিঠিতে সনিয়া বলেছেন, "ভারতের লক্ষ লক্ষ মানুষ লকডাউনের জেরে খাবারের চিন্তায় রয়েছেন। ভারতের কাছে এই বিশ্বমারি রোখার জন্য যথেষ্ট খাদ্য মজুত রয়েছে।"
কংগ্রেস সুপ্রিমো চিঠিতে প্রধানমন্ত্রীর জনপ্রতি ৫ কেজি খাদ্যসামগ্রী বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্তের প্রশংসা করেছেন। ভারতীয় অর্থনীতি বড়সড় টালমাটালের মধ্য দিয়ে যেতে চলেছে। তাই যাতে এই লকডাউনের প্রভাবে গরীবদের কোনও ধরনের সমস্যা না হয় তা নিশ্চিত করতে কয়েকটি পদ্ধতি অবলম্বন করার পরামর্শও দিয়েছেন সনিয়া।

আরও পড়ুন- চিনে ফের ফিরল করোনা আতঙ্ক, নতুন করে আক্রান্ত শতাধিক!

জাতীয় খাদ্য় সুরক্ষা আইন (NFSA) অনুযায়ী সকলের খাদ্য নিশ্চিত করা উচিত। লকডাউনের দরুন এমন লোকেরা খাদ্য চিন্তায় পড়েছেন, স্বাভাবিক সময় যাদের খাদ্য সমস্যা ছিলনা।  তাই সেপ্টেম্বর পর্যন্ত যাদের প্রয়োজন তাদের সকলকে খাদ্য সরবরাহের আবেদন করেছেন সনিয়া। এর সঙ্গে সঙ্গে যাদের এনএফএসএ কার্ড নেই তারাও যেন খাবার পায় সে দিকেও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন কংগ্রেস নেত্রী।

Read More