Home> দেশ
Advertisement

স্কুল-কলেজ-অফিস ছুটি, ঘুরিয়ে দেওয়া হচ্ছে বিমান, ভারী বৃষ্টিতে স্তব্ধ বাণিজ্য নগরী

এখনও পর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর মিলেছে। স্কুল ও বাড়ির পাঁচিল ভেঙে তাঁদের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। ধ্বংসস্তুপে এখনও আটকে অনেকে

স্কুল-কলেজ-অফিস ছুটি, ঘুরিয়ে দেওয়া হচ্ছে বিমান, ভারী বৃষ্টিতে স্তব্ধ বাণিজ্য নগরী

নিজস্ব প্রতিবেদন: স্কুল, কলেজ, অফিস-কাছারি দু’দিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। বিমান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ। গতকাল লোকাল ট্রেন বন্ধ রাখার কথা ঘোষণা করলেও আজ সেন্ট্রাল রেলওয়ে নোটিস দিয়ে জানিয়েছে, বেশ কিছু রুটে ট্রেন চলাচল করবে। তবে, জলে লাইন ডুবে থাকায় শামুক গতিতে চলছে ট্রেন। দূরপাল্লা ট্রেন চলাচল বন্ধ রয়েছে। দু’দিনের টানা বৃষ্টিতে এভাবেই স্তব্ধ হয়ে পড়েছে বাণিজ্য নগরী।

এখনও পর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর মিলেছে। স্কুল ও বাড়ির পাঁচিল ভেঙে তাঁদের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। ধ্বংসস্তুপে এখনও আটকে অনেকে। মালাডে দেওয়াল ভেঙে যাঁর মারা গিয়েছেন তাঁদের পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করছে মহারাষ্ট্র সরকার। আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, আজও ভারী বর্ষণ হবে মুম্বই-সহ পার্শ্ববর্তী শহরগুলিতে। এর জের আগামী দু’দিন ধরে থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- মাত্র ৩০ টাকার সবজি কিনতে বলেছিলেন স্ত্রী, মাঝ রাস্তায় তিন তালাক দিলেন স্বামী

মুম্বই ও তার শহরতলি, থানেতে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। স্কুল, কলেজ সরকারি প্রতিষ্ঠান তো রয়েছেই বেসরকারি কর্মীদেরও বাইরে বেরনোও অনুরোধ করেছে প্রশাসন। শুধুমাত্র জরুরী পরিষেবা চালু থাকবে।

মুম্বই বিমানবন্দর গতকাল রাত থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে। কমপক্ষে ৫৪টি বিমানকে রুট ঘুরিয়ে আমেদাবাদ, বেঙ্গালুরুতে পাঠানো হয়েছে। তবে, আজ মহারাষ্ট্র জনসম্পর্ক মন্ত্রালয় থেকে জানানো হয়েছে, মূল রানওয়ে শুধুমাত্র বন্ধ রয়েছে। কিছু বিমান গোয়ায় ঘুরিয়ে দেওয়া হয়েছে। উল্লেখ্য, গতকাল রাতে স্পাইস জেটের একটি বিমান অবতরণের সময় নিয়ন্ত্রণ হারায়। তবে, বড় কোনও দুর্ঘটনার মুখে পড়েনি বিমানটি।

Read More