Home> দেশ
Advertisement

স্বেচ্ছায় কালো টাকা ঘোষণা স্কিমে কেন্দ্রের পাতা জালে মুম্বইয়ের ব্যবসায়ী পরিবার

গুজরাতের ব্যবসায়ীর পর মুম্বইয়ের ব্যবসায়ী পরিবার। আরও বড় মাছ ধরা পড়ল কেন্দ্রের পাতা জালে। স্বেচ্ছায় কালো টাকা ঘোষণা স্কিমে দুলক্ষ কোটি টাকা প্রকাশ্যে এনেছে মুম্বইয়ের বান্দ্রার একটি পরিবার। বান্দ্রার বাসিন্দা আবদুল রজ্জাক মহম্মদ সঈদ, তাঁর ছেলে আরিফ, স্ত্রী রুকসানা এবং বোন নুরজাহান। পরিবারের তিনজনের প্যান কার্ড ব্যবহার করে তিন দফায় পঁয়ষট্টি হাজার দুশো পঞ্চাশ কোটি টাকা করে ঘোষণা করা হয়েছে।

স্বেচ্ছায় কালো টাকা ঘোষণা স্কিমে কেন্দ্রের পাতা জালে মুম্বইয়ের ব্যবসায়ী পরিবার

ওয়েব ডেস্ক: গুজরাতের ব্যবসায়ীর পর মুম্বইয়ের ব্যবসায়ী পরিবার। আরও বড় মাছ ধরা পড়ল কেন্দ্রের পাতা জালে। স্বেচ্ছায় কালো টাকা ঘোষণা স্কিমে দুলক্ষ কোটি টাকা প্রকাশ্যে এনেছে মুম্বইয়ের বান্দ্রার একটি পরিবার। বান্দ্রার বাসিন্দা আবদুল রজ্জাক মহম্মদ সঈদ, তাঁর ছেলে আরিফ, স্ত্রী রুকসানা এবং বোন নুরজাহান। পরিবারের তিনজনের প্যান কার্ড ব্যবহার করে তিন দফায় পঁয়ষট্টি হাজার দুশো পঞ্চাশ কোটি টাকা করে ঘোষণা করা হয়েছে।

পঁয়তাল্লিশ শতাংশ কর, পরিষেবা কর ও জরিমানা দিয়ে কালো টাকা ঘোষণা করতে শাস্তি হবে না। সুযোগ দিয়েছিল মোদী সরকার। সেই সময়সীমা শেষ হয়েছে তিরিশে সেপ্টেম্বর। বান্দ্রার পরিবারটিও সময়সীমার মধ্যে টাকা ঘোষণা করে। কিন্তু, অর্থমন্ত্রকের কর্তারা তদন্ত করতে গিয়ে দেখেছেন, পরিবারটি আসলে রাজস্থানের জয়পুরের বাসিন্দা। টাকা ঘোষণা করার ঠিক আগে মুম্বইয়ে আসে তারা। তাদের পেশাও এমন নয় যে অত কালো টাকা জমাবেন। তাহলে কি রাঘব বোয়ালরা এইভাবে কালো টাকা সাদা করাচ্ছেন? এই সন্দেহেই ওই পরিবারের আবেদন গ্রহণ করা হয়নি।

Read More