Home> দেশ
Advertisement

টুইটারে ব্লু টিক হারালেন RSS প্রধান মোহন ভগবত-সহ ৪ জন! বিতর্কের ঝড়

 উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর পর এবার RSS প্রধান মোহন ভগবতের টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরাল মাইক্রোব্লগিং সাইট। কিছুক্ষণ আগেই বেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত প্রোফাইল থেকে নীল টিক সরিয়ে নেয় টুইটার। নেটদুনিয়ায় তা নিয়ে বিতর্কের ঝড় উঠতেই পরে অবশ্য তা ফিরিয়ে দেয় টুইটার কর্তৃপক্ষ। 

টুইটারে ব্লু টিক হারালেন RSS প্রধান মোহন ভগবত-সহ ৪ জন! বিতর্কের ঝড়

নিজস্ব প্রতিবেদন: উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর পর এবার RSS প্রধান মোহন ভগবতের টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরাল মাইক্রোব্লগিং সাইট। কিছুক্ষণ আগেই বেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত প্রোফাইল থেকে নীল টিক সরিয়ে নেয় টুইটার। নেটদুনিয়ায় তা নিয়ে বিতর্কের ঝড় উঠতেই পরে অবশ্য তা ফিরিয়ে দেয় টুইটার কর্তৃপক্ষ। 

তবে এবার নীল টিক খোয়ালেন মোহন ভগবত সহ আরও ৪ বিজেপি নেতা। কৃষ্ণ গোপাল, অরুণ কুমার, সুরেশ যোশী এবং অনিরূদ্ধ দেশপান্ডে-র টুইটার প্রোফাইল থেকেও ব্লু টিক সরিয়ে নেওয়া হয়েছে। 

আরও পড়ুন, কেন্দ্রের চাপে নতিস্বীকার! উপ-রাষ্ট্রপতির 'ব্যক্তিগত' অ্যাকাউন্টে Blue Tick ফেরাল টুইটার

টুইটারের নিয়ম অনুসারে, যারা সামাজিকভবে প্রসিদ্ধ এবং  সক্রিয়ভাবে টুইট করা কিংবা অ্যাকাউন্ট পরিচালনা করে থাকেন, সেই সকল ব্যক্তিদের ভেরিফায়েড তকমা দেয় এই সোশাল প্ল্যাটফর্মটি। সেই ব্যক্তি যে কোনও ক্ষেত্রের হতে পারে। রাজনৈতিক, সাংবাদিক, অভিনেতা-নেত্রী, খেলা, সামাজিক জনপ্রিয়তা রয়েছে নানা ক্ষেত্রের ব্যক্তিদের ব্লু টিক দিয়ে থাকে টুইটার। 

টুইটারের পক্ষ থেকে এ বিষয়ে আগেই জানানো হয়েছে, গত বছরের জুলাই থেকে  টুইটারে যে অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে পড়ে রয়েছে সেগুলি থেকেই ব্লু টিক সরিয়ে নিচ্ছে তারা। ৬ মাস ধরে তাতে লগ ইনও হয়নি। আর সে কারণেই ভ্যারিফায়েড ব্যাজ তুলে নেয় টুইটার।

Read More