Home> দেশ
Advertisement

মমতার সঙ্গে ফোনে নেই শুধু নয়, সংসদেও গত ২০ মাসে হাজিরা ১ দিন!

মমতা বন্দোপাধ্যায় মাত্র কদিন আগেই 'দুঃখ' করে বলেছিলেন, তাঁর দলের সাংসদ মিঠুন চক্রবর্তীও নাকি তাঁকে ফোন করেন না, ফোন ধরেনও না। কিন্তু শুধু ফোন ধরাই নয়, সংসদে অভিনেতা মিঠুন চক্রবর্তীকে দেখাও যায় না! আজ এই বিষয়ে কথা উঠল সংসদেও। এবার আর মমতা বন্দোপাধ্যায়ের মতো দুঃখ করে কথাটা কেউ বলেননি। বরং, খানিকটা বিদ্রুপ করেই মিঠুন চক্রবর্তীর খোঁজ করা হয়েছে সংসদের আপার হাউসে। মিঠুন সংসদের অধিবেশন শুরু হলেই, ছুটি নিয়ে নেন।

  মমতার সঙ্গে ফোনে নেই শুধু নয়, সংসদেও গত ২০ মাসে হাজিরা ১ দিন!

ওয়েব ডেস্ক: মমতা বন্দোপাধ্যায় মাত্র কদিন আগেই 'দুঃখ' করে বলেছিলেন, তাঁর দলের সাংসদ মিঠুন চক্রবর্তীও নাকি তাঁকে ফোন করেন না, ফোন ধরেনও না। কিন্তু শুধু ফোন ধরাই নয়, সংসদে অভিনেতা মিঠুন চক্রবর্তীকে দেখাও যায় না! আজ এই বিষয়ে কথা উঠল সংসদেও। এবার আর মমতা বন্দোপাধ্যায়ের মতো দুঃখ করে কথাটা কেউ বলেননি। বরং, খানিকটা বিদ্রুপ করেই মিঠুন চক্রবর্তীর খোঁজ করা হয়েছে সংসদের আপার হাউসে। মিঠুন সংসদের অধিবেশন শুরু হলেই, ছুটি নিয়ে নেন।
অভিনেতা মিঠুন চক্রবর্তী, অভিনেত্রী রেখা এবং ক্রিকেটার সচিন তেন্ডুলকরদের সংসদে হাজিরার সংখ্যা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন।

সংসদে টানা তৃতীয় অধিবেশনে অনুপস্থিত থাকলেন মিঠুন চক্রবর্তী। এদিন জোডিইউ-এর কে সি ত্যাগী খানিকটা আক্রমণের ধাঁচে বলেন, 'কিছু মনোনীত সদস্যদের সত্যিই সংসদে আর দরকার নেই। বরং, অন্য সদস্যরা এঁরা কোথায় এই প্রশ্নই করছে! সচিন তেন্ডুলকর ভারত রত্ন। তিনি বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপনের কাজে ব্যস্ত থাকেন। অথচ, দিব্যি ছুটি নিয়ে নেন সংসদে।সরকারের উচিত, কাঁরা রাজ্যসভার মনোনীত সাংসদ নির্বাচিত হচ্ছেন।রেখা, সচিন তেন্ডুকরদের হাজিরার সংখ্যা খুবই কম। এঁরা কেউই কোনও বিতর্কে অংশ নেন না।'
সচিন তেন্ডুলকর ইউপিএ সরকারের আমলে ২০১২-র এপ্রিলে রাজ্যসভার সাংসদ মনোনীত হন। রেখা গত ৩ ডিসেম্বর সংসদে প্রথমবার কোনও প্রশ্ন করেন। তাঁর সংসদে উপস্থিতির গড় মাত্র ৫ শতাংশ! মিঠুন চক্রবর্তীকে তৃণমূল কংগ্রেস  মনোনীত সাংসদ হিসেবে পাঠায় ২০১৪ সালের এপ্রিলে। সেই থেকে মিঠুন চক্রবর্তী মাত্র এক দিনই হাজির ছিলেন সংসদে!

Read More