Home> দেশ
Advertisement

গভীর রাতে দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাই ১৫০০ বস্তি ঘর

এখনও পর্যন্ত প্রাণহানির কোনও খবর নেই।

গভীর রাতে দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাই ১৫০০ বস্তি ঘর

নিজস্ব প্রতিবেদন : ভয়াবহ অগ্নিকাণ্ড দিল্লিতে। বিধ্বংসী আগুনে পুড়ে ছাই ১৫০০ ঘর। ঘড়ির কাঁটায় তখন মাঝ রাত। সবাই গভীর ঘুমে আচ্ছন্ন। সেইসময়ই আগুন লাগে দক্ষিণ-পূর্ব দিল্লির তুঘলকাবাদের বস্তিতে। আগুনের লেলিহান শিখা নিমেষে গ্রাস করে নেয় গোটা বস্তিকে। ভস্মীভূত হয়ে যায় বস্তির ১৫০০ ঘর। 

তবে আগুন লাগার সঙ্গে সঙ্গেই দিল্লি পুলিস ও দমকল অত্যন্ত তৎপরতার সঙ্গে বস্তিবাসীকে অন্যত্র সরিয়ে নিয়ে যায়। ফলে প্রাণহানির কোনও ঘটনা ঘটেনি বলেই জানা গিয়েছে। দিল্লি দমকলের এক আধিকারিক জানিয়েছেন, রাত তখন ১২টা ৫০। একটা ফোন আসে। তাতেই আগুন লাগার খবর পাই। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ২৮টা ইঞ্জিন। তৎপরতার সঙ্গে খালি করা হয় বস্তি।

প্রায় ঘণ্টা তিনেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ভোর পৌনে ৪টে নাগাদ আগুন নেভাতে সক্ষম হন দমকল কর্মীরা। কিন্তু ততক্ষণে পুড়ে ছাই বস্তির ১৫০০ ঘর। পুড়ে ছাই অতি কষ্টে জমানো সঞ্চয়। তিল তিল করে গড়ে তোলা একফালি মাথার ছাদটুকু।

ক্ষয়ক্ষতির বিস্তারিত পরিমাণ এখনও জানা যায়নি। দক্ষিণ দিল্লির ডিসিপি জানান, মুহূর্তের মধ্যে প্রায় ১০০০ থেকে ১২০০ ঘরে আগুন ধরে যায়। তারপর আগুন আরও ছড়ায়। ক্ষয়ক্ষতি পরিমাণ হিসেব করে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত প্রাণহানির কোনও খবর নেই।

আরও পড়ুন, মমতা সরকারকে ৯ দফা চার্জশিট দেবে বিজেপি, আমফান বিপর্যয়ে ক্লাবগুলো কোথায়? প্রশ্ন দিলীপের

আরও পড়ুন, আমফান বিধ্বস্ত বাংলার ৮০ শতাংশ এলাকা পুনর্গঠন সম্পন্ন : মুখ্যমন্ত্রী

Read More