Home> দেশ
Advertisement

যত দিন বাঁচবেন, মুখ্যমন্ত্রী পদে থাকবেন পর্রীকরই, বললেন গোয়ার ডেপুটি মুখ্যমন্ত্রী

সম্প্রতি বছর খানেক অগ্ন্যাশয়ের সংক্রমণে গুরুতর অসুস্থতায় ভুগছেন গোয়ার মুখ্যমন্ত্রী। মার্কিন যুক্তরাষ্ট্রে বেশ কিছু দিন চিকিত্সা করিয়ে দিল্লির এইমস ভর্তি হন

যত দিন বাঁচবেন, মুখ্যমন্ত্রী পদে থাকবেন পর্রীকরই, বললেন গোয়ার ডেপুটি মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: যত দিন বেঁচে থাকবেন, গোয়ার মুখ্যমন্ত্রী হিসাবে কাজ করবেন মনোহর পর্রীকর। শারীরিক অসুস্থতা সত্ত্বেও তাঁর এ ভাবে অফিস চালানোয় কার্যত প্রশংসা করলেন গোয়ার ডেপুটি স্পিকার মাইকেল লোবো। এতে বিরোধীদের কটাক্ষ থেমে থাকেনি। নাকে ফিডিং নল নিয়ে কখনও জনসভায়, কখনও দফতরে টানা কাজ করে চলেছেন পর্রীকর। লোবো বলেন, তিনি এমন এক ব্যক্তি কখনও বিশ্রাম নিতে শেখেননি। যত ক্ষণ এই পৃথিবীতে রয়েছেন, তাঁর চেয়ারও সঙ্গে রয়েছে। গোয়ার মানুষের জন্য আমৃত্যু কাজ করে যেতে চান পর্রীকর।

আরও পড়ুন- বাবা খায় আমিও খেয়েছি, প্রধান শিক্ষককে স্বীকারোক্তি নবম শ্রেণির মত্ত ২ ছাত্রীর

সম্প্রতি বছর খানেক অগ্ন্যাশয়ের সংক্রমণে গুরুতর অসুস্থতায় ভুগছেন গোয়ার মুখ্যমন্ত্রী। মার্কিন যুক্তরাষ্ট্রে বেশ কিছু দিন চিকিত্সা করিয়ে দিল্লির এইমস ভর্তি হন। সেখানেও মাস খানেক চিকিত্সাধীন থাকেন পর্রীকর। গোয়ার মুখ্যমন্ত্রী পদ মাসাধিকাল শূন্য থাকায়, প্রশাসনিক কাজকর্ম ব্যাহত হচ্ছে বলে অভিযোগ তোলেন বিরোধীরা। এমনকি সরকার ভেঙে দেওয়ার আর্জি জানিয়ে রাজ্যপালের দ্বারস্থ হন তাঁরা।

আরও পড়ুন- এ বার তামিলনাড়ু, আসন সমঝোতায় আজ এআইডিএমকে-র সঙ্গে বৈঠক বিজেপির

পর্রীকরের অনুপস্থিতে গোয়ায় যখন রাজনৈতিক অস্থিরতা শুরু হয়, বিজেপি সভাপতি অমিত শাহ নামেন ড্যামেজ কন্ট্রলে। গেরুয়া শিবিরের একাংশের মত ছিল পর্রীকরকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরালে, সরকার টিকিয়ে রাখা কঠিন হতে পারে। তাই অমিতের হস্তক্ষেপে মুখ্যমন্ত্রী পদে পর্রীকরকেই রেখে দেওয়া হয়। যা নিয়ে সমালোচনায় মুখর হন বিরোধীরা। তাঁদের অভিযোগ, ক্ষমতায় থাকতে কোনও ব্যক্তির অসুস্থতারও দাম দেয় না বিজেপি। যেনতেন প্রকারে মুখ্যমন্ত্রীর পদে রাখা হচ্ছে পর্রীকরকে। নাকে ফিডিং নল নিয়ে সরকারি কাজের পরিদর্শনেও যেতে দেখা যায় গোয়ার মুখ্যমন্ত্রীকে।    

Read More