Home> দেশ
Advertisement

Mamata Banerjee: 'রাহুল গান্ধী ভিডিয়ো না করলে তো আপনারা জানতেই পারতেন না'!

সংসদীয় দল সম্পর্কে কিছু বলব না। তারা উত্তর দিতে সক্ষম। একটা পদ্ধতি আছে.. সুদীপ বন্দ্যোপাধ্য়ায়, ডেরেক ও'ব্রায়েনকে জিজ্ঞেস করতে পারেন'। মিমিক্রি-বিতর্কে বললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়।

Mamata Banerjee: 'রাহুল গান্ধী ভিডিয়ো না করলে তো আপনারা জানতেই পারতেন না'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'রাহুল গান্ধী ভিডিয়ো না করলে তো আপনারা জানতেই পারতেন না'! মিমিক্রি-বিতর্কে এবার মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, 'সংসদীয় দল সম্পর্কে কিছু বলব না। তারা উত্তর দিতে সক্ষম। একটা পদ্ধতি আছে.. সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও'ব্রায়েনকে জিজ্ঞেস করতে পারেন'।

আরও পড়ুন:  Rahul Gandhi: মিমিক্রি ভিডিয়ো ছেড়ে একটু বেকারত্ব, আদানি প্রসঙ্গে কথা বলুন না!, কল্যাণ ইস্যুতে মিডিয়াকে নিশানা রাহুলের

ঘটনাটি ঠিক কী?  শীতকালীন অধিবেশনে কার্যত গণহারে সাসপেন্ড বিরোধী সাংসদরা। নতুন সংসদের ভবনে মকরদ্বারে তখন অবস্থান বিক্ষোভ চলছে। সিঁড়িতে বসেই দেশের উপরাষ্ট্রপতি, রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের মিমিক্রি করে বিতর্কে জড়িয়েছেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর শরীরী ভাষা ও অঙ্গভঙ্গি দেখে হাসি চেপে রাখতে পারেননি অন্যন্য দলের সাংসদরা। এমনকী, মোবাইলে বের করে ভিডিয়ো করতে দেখা যায় রাহুল গান্ধীকেও।

এদিন এক্স হ্য়ান্ডেলে পোস্ট দিয়েই পোস্ট দিয়ে উপরাষ্ট্রপতি ধনখড় জানান, 'প্রধানমন্ত্রীর ফোন পেলাম। সাংসদদের আচরণে কষ্ট পেয়েছেন। তিনি বললেন, কুড়ি বছর ধরে এমন অপমানের মুখোমুখি হচ্ছেন। কিন্তু ভারতের উপরাষ্ট্রপতির সঙ্গে এমন ঘটনা ঘটবে, তাও আবার সংসদে! খুবই দুর্ভাগ্যজনক'। ঘটনার নিন্দা করেছে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু-ও।

 

 

এদিকে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন দিল্লিতে। এদিন মোদীর সঙ্গে বৈঠকের পর তিনি বলেন, 'আমি তো সবাইকে সম্মান করি। অশ্রদ্ধার কোনও ব্যাপার নেই। রাজনৈতিকভাবে, ক্যাজুয়ালি...রাহুল গান্ধী ভিডিয়ো না করলে তো আপনারা জানতেই পারতেন না'!

মিমিক্রি বিতর্কে কল্যাণের নামে দিল্লির ডিফেন্স কলোনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক আইনজীবী। শুরু হয়েছে তদন্ত। হুগলির তৃণমূল সাংসদ বলেন, 'মিমিক্রি একটা শিল্প, অপরাধ নয়। জয়রাম রমেশ একটা ভিডিয়ো পোস্ট করেছে। তাতে দেখা যাচ্ছে, নরেন্দ্র মোদী, প্রধানমন্ত্রী লোকসভায় দাঁড়িয়ে মিমিক্রি করছেন! আমরা তো বিষয়টা গুরুত্ব দিইনি, হাল্কাভাবে নিয়েছি। উনি কীভাবে চালান, কীভাবে ভাবভঙ্গি, তা তো আমি জানি না।  এখন সেটাকে... ওনার লেগেছে। আঘাত লেগেছে মানসিকভাবে'।

তাঁর আরও বক্তব্য, 'আমি ধনখড়জীকে শ্রদ্ধা করি। আমার পেশার লোক, আমার থেকে সিনিয়র, শ্রদ্ধা করি। রাজ্যপাল ছিলেন, অনেক জায়গায় মতের অমিল আছে। সেটা আলাদা কথা। এখানে ভাইস প্রেসিডেন্ট রয়েছেন, চেয়ারম্যান রয়েছেন। আমি সমস্ত সাংবিধানিক পদের লোককে শ্রদ্ধা করি। এখানে ভাইস প্রেসিডেন্ট রয়েছেন, চেয়ারম্যান রয়েছেন। আমি সমস্ত সাংবিধানিক পদের লোককে শ্রদ্ধা করি। আমার কোনও উদ্দেশ্য ছিল না, ওনাকে কোনওরকম মানসিক আঘাত দেওয়ার'।

আরও পড়ুন:  Jagdeep Dhankhar: 'অপমানিত' ধনখড়কে ফোন মোদীর, উপরাষ্ট্রপতির সমর্থনে সংসদে দাঁড়াবেন এনডিএ সাংসদরা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More