Home> দেশ
Advertisement

হেরাল্ড ইস্যুতে সোনিয়ার পাশে মমতা, মুখ্যমন্ত্রী বললেন, 'খারাপ লাগছে'। তৃণমূল-কংগ্রেস জোট নিয়ে জল্পনা তুঙ্গে

ন্যাশনাল হেরাল্ড ইস্যুতে উত্তাল রাজধানীতে মমতার সফরই যেন আরও কাছে নিয়ে এল কংগ্রেস ও তৃণমূলকে।  বিরোধীদের কন্ঠরোধের উদাহরণ দিতে কংগ্রেস টেনে আনল তৃণমূলের নাম। হেরাল্ড নিয়ে সোনিয়ার পাশে দাঁড়ালেন মমতাও।  বললেন, এই ইস্যুতে কংগ্রেস সভানেত্রীকে ডেকে পাঠানো দুঃখজনক।

হেরাল্ড ইস্যুতে সোনিয়ার পাশে মমতা, মুখ্যমন্ত্রী বললেন, 'খারাপ লাগছে'। তৃণমূল-কংগ্রেস জোট নিয়ে জল্পনা তুঙ্গে

ওয়েব ডেস্ক: ন্যাশনাল হেরাল্ড ইস্যুতে উত্তাল রাজধানীতে মমতার সফরই যেন আরও কাছে নিয়ে এল কংগ্রেস ও তৃণমূলকে।  বিরোধীদের কন্ঠরোধের উদাহরণ দিতে কংগ্রেস টেনে আনল তৃণমূলের নাম। হেরাল্ড নিয়ে সোনিয়ার পাশে দাঁড়ালেন মমতাও।  বললেন, এই ইস্যুতে কংগ্রেস সভানেত্রীকে ডেকে পাঠানো দুঃখজনক।

দিল্লি সফরে তৃণমূল নেত্রী। সফর ঘিরে রাজনৈতিক জল্পনা স্বাভাবিকভাবেই ছিল। পরিস্থিতি আরও নাটকীয় করে তুলল ন্যাশনাল হেরাল্ড ইস্যু। মঙ্গলবারই আদালতের রায় নিয়ে কংগ্রেসের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে সংসদ । কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন কংগ্রেস নেতারা। বিরোধীদের কণ্ঠরোধের অভিযোগে কাঠগড়ায় তোলা হয় কেন্দ্রকে। মোদী সরকারের ষড়যন্ত্র ও বঞ্চনার শিকার হিসেবে লোকসভায় কংগ্রেসের দলনেতার কথায় উঠে আসে তৃণমূলের নাম।

কেন্দ্রের শিকার তৃণমূল? কিভাবে? বিষয়টি আরও স্পষ্ট হয়ে যায় কপ্পিল সিব্বলের কথায়।

সারদা তদন্তে দীর্ঘদিন ধরেই কেন্দ্রের বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ করে আসছে তৃণমূল। এবার কার্যত সেই অভিযোগের সমর্থন মিলল কংগ্রেসের শীর্ষস্তর থেকে। কংগ্রেস তৃণমূলের এই পারস্পরিক সমর্থনের বৃত্তটাই সন্ধেয় পূরণ করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। হেরাল্ড ইস্যুতে সোনিয়ার পাশে দাঁড়িয়ে।

মমতা বললেন, খারাপ লাগছে। কাল সোনিয়ার জন্মদিনে দেখা করে কথা বলব।

তৃণমূলকে ঠেকাতে বাম-কংগ্রেসের হাত মেলানোর জল্পনা ঘিরে গত কয়েকদিন ধরেই সরগরম রাজ্য রাজনীতি। হেরাল্ড ইস্যুতে কংগ্রেস-তৃণমূলের সখ্য সেই জল্পনায় জল ঢালতে পারে বলে মনে করছেন অনেকে।

Read More