Home> দেশ
Advertisement

Modi Mamata Meeting: 'মনোযোগ দিয়ে শুনেছেন, সময় বেঁধে সমাধানের আশ্বাস প্রধানমন্ত্রীর', বললেন মমতা!

১০০ দিনের কাজ, আবাস যোজনা, স্বাস্থ্য মিশন, ফাইনান্স কমিশনের টাকা কেন্দ্র আটকে রেখেছে বলে অভিযোগ তৃণমূলের। সেই বকেয়া আদায়ের দাবিতেই ছিল বৈঠক। সমাধান যাতে দ্রুততার সঙ্গে হয় মোদীর কাছে সেই আর্জি জানান মমতা। 

Modi Mamata Meeting: 'মনোযোগ দিয়ে শুনেছেন, সময় বেঁধে সমাধানের আশ্বাস প্রধানমন্ত্রীর', বললেন মমতা!
Updated: Dec 20, 2023, 01:27 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাত্র কুড়ি মিনিটেই মোদী-মমতা বৈঠক শেষ। বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মনোযোগ দিয়ে তাঁদের কথা শুনেছেন। রাজ্যের বকেয়া মেটানোর প্রশ্নে আশ্বাস দিয়েছেন সময় বেঁধে সমস্যা সমাধানের। প্রসঙ্গত, ১০০ দিনের কাজ, আবাস যোজনা, স্বাস্থ্য মিশন, ফাইনান্স কমিশনের টাকা কেন্দ্র আটকে রেখেছে বলে অভিযোগ তৃণমূলের। অভিযোগ, বঞ্চনা করা হচ্ছে বাংলাকে। বাংলার বকেয়ার পরিমাণ বেড়ে ১ লাখ ১৬ হাজার কোটি টাকায় দাঁড়িয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

এদিন সেই বকেয়া আদায়ের দাবিতেই ছিল বৈঠক। রাজ্যের বকেয়া আদায়ের দাবিতে এদিন প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন লোকসভা-রাজ্যসভা মিলিয়ে তৃণমূলের ১০ সাংসদ। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বললেন,"১০০ দিনের কাজের টাকা মিলছে না। যারা কাজ করেছে, তাদের টাকাও আটকে রয়েছে। আবাস যোজনা বন্ধ করে দেওয়া হয়েছে। হেলথ মিশন, ফাইনান্স কমিশনের টাকাও বন্ধ। ১৫০টি কেন্দ্রীয় দল রাজ্যে গিয়েছে। কেন্দ্র যা ব্যাখ্যা চেয়েছিল, তা দেওয়া হয়েছে। তারপরেও টাকা বন্ধ। গরিবের টাকা বন্ধ করে রাখা উচিত নয়। আগেও মিটিং করেছি। আজও করলাম। এরপর দরকার হলে আবার করব। প্রধানমন্ত্রী আমাদের কথা মনযোগ দিয়ে শুনেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেছেন, অফিসারদের নিয়ে একটা জয়েন্ট মিটিং করবেন। যাতে সমাধানসূত্র বের হয়।" 

এখন এইসব-ই যাতে দ্রুততার সঙ্গে হয় মোদীর কাছে সেই আর্জি জানান মমতা। যে প্রসঙ্গে মমতা বলেন, "সেটা যাতে দ্রুত হয়, সে কথা আমরা বলেছি। সময় বেঁধে দিতে বলেছি। প্রধানমন্ত্রী বলেছেন সময় বেঁধে দেবেন।" এদিন মমতার সঙ্গে তৃণমূল সাংসদদের প্রতিনিধি দলে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ প্রতিমা মণ্ডল, শতাব্দী রায়, কাকলি ঘোষদস্তিদার, সাজদা আহমেদ(অপরূপা পোদ্দার), সৌগত রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও'ব্রায়েন এবং প্রকাশ চিক বরাইক।

আরও পড়ুন, INDIA Block Meeting: জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী খাড়গে, রাহুলকে উত্খাত করতেই ফাঁদ পেতেছেন কেজরি-মমতা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)